বিএসএমএমইউ’তে আরেকটি সুপার স্পেশালাইজড হাসপাতাল হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ২২:০৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আরও একটি মাল্টি-ডিসিপ্লিনারি এন্ড সুপার স্পেশালাইজড হাসপাতাল হচ্ছে। বিএসএমএমইউর পূর্বপাশে বাংলাদেশ বেতার ভবনে ‘ইস্টাবলিশমেন্ট অফ মাল্টি-ডিসিপ্লিনারি সুপার স্পেশালাইজড হসপিটাল আনডার বিএসএমএমইউ, ফেজ-২’ এর অধীনে এই হাসপাতালটি নির্মিত হবে। দক্ষিণ কোরিয়ার ইকোনোমিক ডেভেলপমেন্ট কো-অপারেশন ফান্ড (ইডিসিএফ) এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে এই হাসপাতালটি নির্মাণ করা হবে।

শনিবার বিএসএমএমইউর ডা. মিল্টন হলে সম্ভাব্য হাসপাতালটির ফিজিবিলিটি স্টাডি বিষয়ক একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বি করেন বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়া। সম্ভাবনাময় এই হাসপাতালটির বিষয়ে বিস্তারিত তুলে ধরেন প্রজেক্ট ম্যানেজার ও ইওনসেই ইউনিভার্সিটির অধ্যাপক এবং ইওনসেই গ্লোবাল হেলথ সেন্টারের পরিচালক ইউন উ নাম।

সভাপতির বক্তব্যে কনক কান্তি বড়ুয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দক্ষিণ কোরিয়ার সরকারের প্রতি ধন্যবাদ জানান এবং কতৃজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডায়নামিক নেতৃত্বে সাফল্যের সাথে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী ইতোমধ্যে দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন এবং দ্রুততম সময়ের মধ্যেই এই হাসপাতালটির নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করছি। বিএসএমএমইউ তথা দেশ ও দেশের মানুষের জন্য আরও একটি সুসংবাদ হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় প্রাপ্ত বাংলাদেশ বেতার ভবনেও ‘ইস্টাবলিশমেন্ট অফ মাল্টি-ডিসিপ্লিনারি সুপার স্পেশালাইজড হসপিটাল আনডার বিএসএমএমইউ, ফেজ-২’ বাস্তবায়ন করা হবে। শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশের জন্য অত্যন্ত সম্ভাবনায় এই হাসপাতালটিও একদিন বাস্তবে পরিণত লাভ করবে।

গুরুত্বপূর্ণ ওই সভায় বিএসএমএমইউর উপ-উপাচার্য (শিক্ষা) সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) আবু নাসার রিজভী, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন, প্রক্টর সৈয়দ মোজাফফর আহমেদ, প্রধান প্রকৌশলী এ কে এম হাবিবুর রহমান, উপ-প্রকল্প পরিচালক মো. নূর ই এলাহী প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৭ ফেব্রুয়ারি/এএ

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

কেন বিপজ্জনক হয়ে উঠেছিল অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ

করোনায় ধূমপায়ীদের মৃত্যু হার ৩ গুণ বেশি: গবেষণা

বিদায়ী উপাচার্যের অনিয়ম-দুর্নীতির প্রশ্নে যা বললেন ডা. দীন মোহাম্মদ

বিএসএমএমইউতে নতুন উপাচার্যকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি  

অ্যানেস্থেসিয়ায় হ্যালোথেন ব্যবহার বন্ধ করতে বললো স্বাস্থ্য সেবা বিভাগ, কেন এ নির্দেশ?

হার্ট অ্যাটাক ও স্ট্রোকের ঝুঁকি কমায় বাদাম!

স্বাধীনতা দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প

বিশ্ব যক্ষ্মা দিবসে জানুন সংক্রামক এ রোগের লক্ষণ ও চিকিৎসা সম্পর্কে বিস্তারিত

মৃগী রোগ সম্পর্কে কতটা জানেন? এর লক্ষণ আর চিকিৎসাই বা কী?

এক যুগ আগেই জানা যাবে আপনি মূত্রাশয়ের ক্যানসারে আক্রান্ত কি না

এই বিভাগের সব খবর

শিরোনাম :