কোলনের বিপক্ষে বায়ার্নের গোল-উৎসব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ০৯:২১

জার্মান বুন্দেসলিগার খেলায় পুচকে কোলনের বিপক্ষে রীতিমতো গোল-উৎসবে মেতে উঠে বায়ার্ন মিউনিখ। শনিবার রাতের ম্যাচটি ৫-১ গোল ব্যবধানে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। দলের হয়ে দুটি করে গোল করেন রবার্তো লেভানডোস্কি এবং সার্জে গ্যানব্রি। একটি গোল করেন এরিক মাক্সিম চুপো-মোটিং। আর কোলনের পক্ষে একমাত্র গোলটি করেছেন এলিয়াস স্কেহিরি।

লিগের খেলায় গত দুই ম্যাচে জয়ের দেখা পায়নি জার্মান জায়ান্টরা। ১৬ফেব্রুয়ারি আমিনিয়ার বিপক্ষে ৩-৩ গোল ব্যবধানে ড্র করার পর ফ্রাঙ্কফুর্টের কাছে ২-১ গোলে হেরেছে বায়ার্ন মিউনিখ। তাই জয়ে ফেরাটা খুব দরকার ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটির।

ম্যাচের শুরু থেকেই একের পর আক্রমণে উঠা বায়ার্ন প্রথম গোলের দেখা পায় ১৮তম মিনিটে। দূরের পোস্টে লেয়ন গোরেটস্কার ক্রসে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন ক্যামেরুন ফরোয়ার্ড চুপো-মোটিং। এর ছয় মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন দলটির পোলিশ তারকা রবার্তোা লেভানডোস্কি। আর ২-০ ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে তিউনেসিয়ান তারকা এলিয়াস স্কেহিরি করা গোলে ব্যবধান কমালেও পরক্ষণে একের পর এক গোল হজম করতে থাকে সফরকারীরা। ৬৫তম মিনিটে টমাস মুলারের পাস দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে তৃতীয় গোলটি করেন লেভানডোস্কি।

চাপ ধরে রাখা বায়ার্নের হয়ে শেষ দিকে চার মিনিটের ব্যাবধানে জোড়া গোল করেন গ্যানব্রি। ৮২তম মিনিটে লুকা এরনঁদেজের পাস থেকে লক্ষ্যভেদের পর গোরেটস্কার কাছ থেকে বল পেয়ে হেডে ব্যবধান ৫-১ করেন জার্মান মিডফিল্ডার।

এ জয়ের মাধ্যমে ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে বায়ার্ন মিউনিখ। দিনের অন্য খেলায় গ্লাডবাগকে ৩-২ গোল ব্যবধানে হারানো লিপজিকের সংগ্রহ ২৩ ম্যাচে ৫০ পয়েন্ট। দলটি অবস্থান করছে দুই নম্বরে। সমপরিমাণ ম্যাচে তৃতীয়স্থানে থাকা ওলফসবার্গের সংগ্রহ ৪৫।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :