চারঘাটে ভোটকেন্দ্রে হাতবোমা বিস্ফোরণ

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৩৫ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১১

রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনের ভোটকেন্দ্রে হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রবিবার বেলা ১১টার দিকে সারদা থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ঘটনার সময় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী একরামুল হক এবং বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ওই ভোটকেন্দ্রেই ছিলেন। তারা টেলিভিশন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন। তখনই সামান্য দূরে ভোটারদের সারির পেছনে হাতবোমা দুটি নিক্ষেপ করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুটি হাতবোমার একটি বিস্ফোরিত হয় এবং অন্যটি অবিস্ফোরিত অবস্থায় পড়ে থাকে। পরে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা অবিস্ফোরিত হাতবোমাটি উদ্ধার করে। এরপর সেটি নিষ্ক্রিয় করা হয়। হাতবোমার বিস্ফোরণের সময় অনেক ভোটার ভোটকেন্দ্র থেকে বেরিয়ে যান। কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

ভোটকেন্দ্রে হাতবোমা বিস্ফোরণের এই ঘটনার জন্য দুই প্রার্থী একে-অন্যকে দুষছেন। বিএনপি প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল বলেন, নৌকার প্রার্থীর সমর্থকেরা ভোটকেন্দ্র দখলে নিতে চায়। এ কারণে ভোটারদের আতঙ্কিত করে ভোটকেন্দ্র ফাঁকা করতে তারা হাতবোমার এই বিস্ফোরণ ঘটিয়েছেন।

একই কথা বলেছেন আওয়ামী লীগের প্রার্থী একরামুল হক। তিনি বলেন, এটা বিএনপি ও জামায়াত-শিবিরের ক্যাডারদের কাজ। তারা আইনশৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকদের সামনেই বিস্ফোরণ ঘটিয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম বলেন, কারা হাতবোমার বিস্ফোরণ ঘটিয়েছেন তা বলতে পারব না। তবে এ ধরনের একটা ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে রাজশাহীর দুটি পৌরসভায় ভোটগ্রহণ করা হচ্ছে। চারঘাট ছাড়া অন্যটি হলো দুর্গাপুর পৌরসভা। চারঘাটের এক কেন্দ্রে হাতবোমা বিস্ফোরণ ছাড়া আর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। উৎসবমুখর পরিবেশেই ভোটাররা ভোট দিচ্ছেন।

ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :