তানভীরের আট উইকেটে ইনিংস ব্যবধানে জয় বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫৪ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৪

দ্বিতীয় ইনিংসে স্পিনার তানভীর ইসলাম ৮ উইকেট শিকার করায় সফরকারী আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ইনিংস ও ২৩ রানে জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত চারদিনের এই ম্যাচটি শেষ হয়েছে রবিবার। ম্যাচের প্রথম ইনিংসে ৫৫ রান দিয়ে ৫ উইকেট শিকার করা তানভীর ইসলাম দ্বিতীয় ইনিংসে ৫১ রান দিয়ে ৮ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন।

সিরিজের একমাত্র চারদিনের ম্যাচটি শুরু হয় গত ২৬ ফেব্রুয়ারি। টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিনেই ১৫১ রান করে অলআউট হয় আয়ারল্যান্ড ‘এ’ দল। পরে বাংলাদেশ ব্যাট করতে নেমে ইয়াসির আলীর ৯২ রানের ইনিংসের সুবাদে ৩১৩ রান করে অলআউট হয়।

গতকাল (শনিবার) ম্যাচের দ্বিতীয় দিন বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয়। প্রথম ইনিংস শেষে ১৬২ রানের লিড নেয় স্বাগতিকরা। শনিবার নিজেদের দ্বিতীয় ইনিংসে আয়ারল্যান্ড ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৩৫ রান তুলে দিনের খেলা শেষ করে।

দিনের তৃতীয় সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তানভীর ইসলামের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে আইরিশরা। তবে শুরুটা করেন পেসার ইবাদত হোসেন। ইনিংসের তৃতীয় ওভারে জেমস ম্যাককোলামকে আউট করে সাজঘরে পাঠান তিনি। এই আইরিশ ওপেনার ওপেনার করেন মাত্র ১ রান। পরের তিনটি উইকেটই নেন তানভীর।

রবিবার ম্যাচের তৃতীয় দিন তানভীর শিকার করেন আরো ৫টি উইকেট। আয়ারল্যান্ড ‘এ’ দল অলআউট হয় ১৩৭ রানে। দ্বিতীয় ইনিংসে সফরকারী দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন অধিনায়ক হ্যারি টেক্টর। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন কার্টিস ক্যামফার। সিরিজে এবার ৫টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ইনিংস ও ২৩ রানে জয়ী বাংলাদেশ ইমার্জিং দল।

আয়ারল্যান্ড প্রথম ইনিংস: ১৫১ (৬৭ ওভার)

(ক্যামফার ৩৮, লরকান ২০, ম্যাককোলাম ১৯; তানভীর ইসলাম ৫/৫৫, সাইফ হাসান ২/১৫, ইবাদত হোসেন ২/৭০)।

বাংলাদেশ ইমার্জিং দল প্রথম ইনিংস: ৩১৩ (৯০.৪ ওভার)

(ইয়াসির আলী ৯২, সাইফ হাসান ৪৯, তানজিদ হাসান ৪১; হিউম ৩/৪৯, অ্যাডেয়ার ৩/৮৮, গার্থ ২/৪৮)।

আয়ারল্যান্ড এ’ দ্বিতীয় ইনিংস: ১৩৭ (৭৪.৩ ওভার)

(টেক্টর ৫৫, ক্যামফার ২২, দোহনি ২০; তানভীর ইসলাম ৮/৫১, সাইফ হাসান ১/১৫, ইবাদত ১/২৭)।

(ঢাকাটাইমস/২৮ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :