নামাজে উদ্বুদ্ধ করতে চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২১ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৯

নামাজে উদ্বুদ্ধ করতে এক ব্যতিক্রমী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু। নিয়মিত নামাজ আদায়কারীদের দিচ্ছেন উপহার। দীর্ঘ তিন বছর নীরবে চালিয়ে যাচ্ছেন এ কার্যক্রম।

সদর উপজেলা চেয়ারম্যানের কর্মী সমর্থক সূত্রে জানা গেছে, প্রতিদিনই কোন না কোন মসজিদে নামাজ আদায় করতে যান তিনি। নামাজ শেষে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের সাথে কথা বলে নিয়মিত জামায়াতের সাথে নামাজ আদায়কারীকে বাছাই করেন। পরে নিয়মিত নামাজ আদায়কারীকে তার পক্ষ থেকে উপহার হিসেবে শীত নিবারনের জন্য চাদর (শাল) তুলে দেন।

এ মহতি কাজটি তিনি অনেকটাই নীরবে চালিয়ে গেলেও ইতোমধ্যে এ ব্যতিক্রমধর্মী কার্যক্রমে সাতক্ষীরা সদর উপজেলায় ব্যাপক সাড়া পড়েছে।

সাতক্ষীরা শহরের গড়েরকান্দা গ্রামের আব্দুল করিম, ইটাগাছা গ্রামের সেলিম হোসেন, বাগানবাড়ী গ্রামের মেহেদী হাসান বলেন, জনপ্রতিনিধিরা বিভিন্ন সময়ে মানুষকে উপহার সামগ্রি প্রদান করেন। কিন্তু আমাদের জানামতে এটাই প্রথম সাতক্ষীরাতে কোন জনপ্রতিনিধি নামাজি ব্যক্তিকে সম্মানিত করার চেষ্টা করছেন।

এ বিষয়ে সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু বলেন, সকল ধর্মকে শ্রদ্ধা করি। কিন্তু মুসলমানের সন্তান হিসেবে আমাদের দায়িত্ব নিয়মিত নামাজ আদায় করা। নামাজের মূল্য বা প্রতিদান আমার দেওয়ার ক্ষমতা নেই। আমি শুধুমাত্র মানুষকে উৎসাহিত করার চেষ্টা করছি।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :