‘২১ ফেব্রুয়ারির ধারাবাহিকতায় বাঙালি অর্জন করেছে স্বাধীনতা’

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৮

‘মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনার সূচনা পাঠ ছিল ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি। সেই ধারাবাহিকতায় বাঙালি অর্জন করেছে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।’

রবিবার দুপুরে নওগাঁর আত্রাইয়ে স্থানীয় উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, হাজার বছরের ইতিহাসে বাঙালির জন্য কখনো স্বাধীন রাষ্ট্র ছিল না বঙ্গবন্ধুই ঘুমন্ত বাঙালি জাতিকে স্বাধীনতার মূলমন্ত্রে উজ্জীবিত করেছেন। সকলকে সংগঠিত করে স্বাধীনতা সংগ্রামের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন।

ইতিহাসের পাতায় আরো বহু বাঙালি নেতা স্বাধীনতার স্বপ্ন দেখেছেন, চেষ্টা চালিয়েছেন, কিন্তু সফল হননি। বঙ্গবন্ধুই সেই সফলতা এনে দিয়েছেন এবং সেই কারণেই বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

মন্ত্রী বলেন, স্বাধীনতার দীর্ঘদিন পর আওয়ামী লীগ সরকারের হাত ধরে আসছে একের পর এক সাফল্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ভিক্ষুকমুক্ত হয়েছে বাংলাদেশ। গৃহহীনরা পেয়েছে ঘর। যা কখনও কেউ ভাবেনি।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেন।

অনুষ্ঠানে সভাপত্বি করেন আত্রাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল। অনুষ্ঠানে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :