ফুটওভার ব্রিজের দাবিতে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে অবরোধ

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মার্চ ২০২১, ১৪:৩৭ | প্রকাশিত : ০১ মার্চ ২০২১, ১২:৪৯

মুন্সীগঞ্জের শ্রীনগর হাঁসাড়া এলাকায় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ফুটওভারব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে স্থানীয়রা।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে হাসাড়াকালী কিশোর স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও শতশত এলাকাবাসী এক্সপ্রেসওয়েতে প্রথমে মানববন্ধন ও পরে সড়ক অবরোধ করে। এতে প্রায় ১ঘণ্টা এ রুটে যানচলাচল বন্ধ থাকে।

মানববন্ধনকারীরা বলেন, প্রতিদিন স্থানীয় হাজার হাজার মানুষকে নানা প্রয়োজনে এক্সপ্রেসওয়ের একপাশ থেকে অন্যপাশে যেতে হয়। ফুটওভারব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে রাস্তা পারপারে প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ে প্রাণহানির ঘটনা ঘটছে। দ্রুত এখানে একটি ফুটওভারব্রিজ নির্মাণ করা শিক্ষার্থী ও এলাকাবাসীর দাবি। নয়তো ভবিষ্যতে হতাহতের ঘটনা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

হাসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবজাল হোসেন জানান, স্থানীয়রা সড়ক অবরোধ করলে কিছু সময় যানচলাচল বন্ধ থাকে। পরে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণে প্রশাসন ও জনপ্রতিনিধিদের আশ্বাসে অবরোধকারীরা সড়ক থেকে সরে যায়। এখন যানচলাচল স্বাভাবিক।

প্রসঙ্গত, এক্সপ্রেসওয়ের হাসাড়া এলাকায় ফুটওভারব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে রাস্তাপারাপারে করতে গিয়ে কয়েক মাসে সড়ক দুর্ঘটনায় বেশ কয়েক জনের মৃত্যু হয়েছে।

(ঢাকাটাইমস/১মার্চ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :