পুলিশের সঙ্গে সংঘর্ষ, ছাত্রদলের ১৩ নেতাকর্মী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২১, ১৭:৪৯

জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোর ঘটনায় গ্রেপ্তার ছাত্রদলের ১৩ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ডে পেয়েছে পুলিশ।

সোমবার গ্রেপ্তার নেতাকর্মীদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর (এসিএমএম) আসাদুজ্জামান নূর ১৩ নেতাকর্মীর পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেয়া আসামিরা হলেন- মঞ্জুরুল আলম, আতাউর রহমান, মাসুদ রানা, শফিকুল ইসলাম, শাহিরাজ, আহসান হাবিব ভূঁইয়া রাজু, কবির হোসেন, মনোয়ার ইসলাম, আরিফুল হক, আনিচুর রহমান, খন্দকার অনিক, আবু হায়াত মো. জুলফিকার, আতিফ মোর্শেদ ও রমজান।

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালনের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় ছাত্রদলের নেতাকর্মীরা।

বিনা অনুমতিতে ছাত্রদল নেতাকর্মীরা বিক্ষোভ করার চেষ্টা করলে পুলিশ তাদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। এক পর্যায়ে প্রেসক্লাবের ভেতরে ঢোকে ছাত্রদল নেতাকর্মীরা। একপর্যায়ে পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে তারা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষে পুলিশ-সাংবাদিকসহ অনেকে আহত হন।

সংঘর্ষের এই ঘটনায় দিবাগত রাতে বিএনপির ৪৮ নেতাকর্মীকে আসামি করে শাহবাগ থানায় মামলা করেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পলাশ সাহ। এছাড়া মামলায় অজ্ঞাতনামা আরও ২০০-২৫০ জনকে আসামি করা হয়। সংঘর্ষের ঘটনায় করা মামলায় ১৩ জনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। গ্রেপ্তার এই ১৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আজ ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

ঢাকাটাইমস/১মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাবেক সচিব প্রশান্ত কুমারকে কারাগারে পাঠালেন আদালত

৩১ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম

বিচারপতির আসনে ছাদ বেয়ে পানি, বিচারকাজ বন্ধ ১৮ মিনিট

আগাম জামিন পেলেন অ্যাডভোকেট যুথিসহ চার আইনজীবী

জামিন নিতে এসে রায় শুনে পালিয়ে গেলেন হলমার্ক কেলেঙ্কারির আসামি

তিন মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

হলমার্ক কেলেঙ্কারি: তানভীর ও তার স্ত্রীসহ নয়জনের যাবজ্জীবন

সুপ্রিম কোর্ট বারে মারামারি: নাহিদ সুলতানা যুথীর জামিন শুনতে নতুন বেঞ্চ নির্ধারণ

পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ড. ইউনূসের সাজা ও দণ্ড স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :