ট্রাক্টরের নিচে খেলার সময় শিশু নিহত

প্রকাশ | ০১ মার্চ ২০২১, ১৭:৫৩

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস

বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইন প্রকল্পের পাইপ পরিবহনকারী ট্রাক্টরের চাপায় তানভীর নামে তিন বছর বয়সী এক শিশু নিহত হয়েছে। সোমবার সকালে পঞ্চগড় উপজেলা সদরের যতনপুকুরী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত তানভীর ওই গ্রামের তাহেরুল ইসলামের ছেলে। ঘটনার পর ট্রাক্টর রেখে চালক পালিয়ে গেছে।

খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নানসহ পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন তাৎক্ষণিক শিশুটির পরিবারকে এক লাখ টাকার নগদ আর্থিক সহায়তা দেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ভারত থেকে তেল আমদানির জন্য পঞ্চগড় সদর উপজেলার ধক্কামারা ইউনিয়নের যতনপুকুরী গ্রামে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইন প্রকল্পের কাজ চলছে। তিন বছরের শিশু তানভীর বাড়ির সামনে পাইপ বোঝাই অবস্থায় দাঁড়ানো ওই ট্রাক্টরের ভেতরে খেলা করছিল। এদিকে চালক কোনো কিছু না দেখেই ট্রাক্টর চালু করেন। এতে শিশুটি চাকার নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যায়।

পরে পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। নিহত শিশুর বাবা তাহেরুল ইসলাম পেশায় পরিবহন শ্রমিক। তানভীরসহ দুই ছেলের বাবা তিনি।

সদর উপজেলার ধাক্কামারা ইউপি চেয়ারম্যান মো. আওরঙ্গজেব বলেন, তাহেরুলের বাড়ির সামনেই পাইপ বোঝাই ট্রাক্টরটি দাঁড়ানো ছিল। ট্রাক্টরের ভেতরে শিশুটি খেলছিল তা চালক খেয়াল করেননি। ট্রাক্টর চালক দাঁড়ানো গাড়িটি চালু করার সময় খেয়াল করলেই হয়তো শিশুটি প্রাণে বেঁচে যেতো।

পঞ্চগড় সদর থানা পুলিশের এসআই আব্দুল কাইয়ুম বলেন, ট্রাক্টরের চাপায় নিহত শিশুর মরদেহ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১মার্চ/কেএম)