পাবনায় পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠিত

প্রকাশ | ০১ মার্চ ২০২১, ২১:৫৭

নিজস্ব প্রতিবেদক, পাবনা

পাবনা অঞ্চলের পুলিশ বাহিনীতে কর্মরত বিভিন্ন সময়ে জননিরাপত্তা এবং আইন-শৃঙ্খলা রক্ষায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়ার ডে পালন করেছে পাবনা জেলা পুলিশ। সোমবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয় চত্বরে স্থাপিত শহীদ স্মৃতিস্তম্ভে প্রয়াত সকল শহীদ পুলিশ সদস্য স্মরণে স্মান প্রর্দশন করে পুস্পার্ঘ অর্পন করে পুলিশ সুপারসহ শহীদ পরিবারের সদস্যরা।

পরে জেলার সকল কর্মরত পুলিশ সদস্য ও প্রয়াত শহীদ পুলিশ সদস্যদের পরিবারের সকলকে সাথে নিয়ে একটি স্মরণ পদযাত্রা বের করা হয়। স্মরণ পদযাত্রাটি পাবনা পুলিশ সুপার কার্যালয় থেকে বের হয়ে পুলিশ লাইনস অডিটরিয়ামে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পুলিশ লাইনস অডিটরিয়ামে আমন্ত্রিত অতিথিদের নিয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও শহীদ পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের সংবর্ধনা।

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পিবিআইর পুলিশ সুপার ফজলে এলাহী, সিআইডির পুলিশ সুপার খান মোহম্মদ রিজয়ান, পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহেদ নেওয়াজ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান প্রমুখ।

পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শামিমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমসহ জেলার সকল থানার অফিসাররা এসময় উপস্থিত ছিলেন।

১৯৭১ সালে পাবনায় পাক হানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে ২১ জন বিভিন্ন সময়ে কর্তব্যরত অবস্থা ও করোনাকালীন সময়ে আরো ২৩ জন পুলিশ সদস্য শহীদ হন। এই ৪৪ জন পুলিশ সদস্যদের প্রতি সম্মান জানিয়ে পুলিশ সুপার কার্যালয়ে দেয়ালে স্থাপন করা হয়েছে শহীদদের ছবি দিয়ে পুলিশ মেমোরিয়াল ওয়াল। পরে ফিতা কেটে ও মোনাজাতের মাধ্যমে পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান এর উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/১মার্চ/এলএ)