মমতা-ঘনিষ্ঠ নচিকেতা কি বিজেপিতে ভিড়ছেন?

প্রকাশ | ০২ মার্চ ২০২১, ০৯:৪৪

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভার নির্বাচনকে ঘিরে ব্যাপক দলবদল চলছে সেখানকার বিনোদন জগতেও। ইতোমধ্যে বেশ কয়েকজন তারকা ক্ষমতাশীল তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। আবার অনেকে বিজেপিতে যোগ দিয়ে ধরেছেন নরেন্দ্র মোদির হাত। এবার গুঞ্জন শোনা যাচ্ছে, জনপ্রিয় গায়ক, গীতিকার ও সুরকার নচিকেতা চক্রবর্তীও বিজেপিতে যোগ দিতে পারেন।

রাজনীতির মাঠে এই সংগীত তারকা মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত। কিন্তু সম্প্রতি তাকে দেখা গেছে বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে একই ফ্রেমে। সেই ছবি ঝড় তুলেছে নেট দুনিয়ায়। পাশাপাশি গুঞ্জন উঠেছে, ‘প্রাইভেট কমিউনিস্ট’ ও মমতা-ঘনিষ্ঠ নচিকেতার কি বিজেপির সঙ্গে কোনও সমীকরণ তৈরি হচ্ছে?

তবে নচিকেতা সংবাদমাধ্যমের কাছে দাবি করেছেন, তিনি যাননি, দিলীপ ঘোষই এসেছিলেন তার সঙ্গে দেখা করতে। তার কথায়, ‘আমি একটা অনুষ্ঠানে গিয়েছিলাম, সেখানে অনেকেই ছিলেন। হঠাৎ দেখি দিলীপ ঘোষ আমার সঙ্গে দেখা করতে এলেন। তিনি আমার গান পছন্দ করেন। তার রাজনৈতিক আদর্শে আমি বিশ্বাস করি না। কিন্তু তাতে কী যায়-আসে। আমি তো অসভ্য নই। শিষ্টাচার দেখিয়েছি।’

দীলিপের সঙ্গে রাজনীতি নিয়ে কোনো কথা হয়নি বলেও দাবি করেন নচিকেতা। বলেন, ‘ওর সঙ্গে আমার যোগাভ্যাস নিয়ে আলোচনা হয়েছে। রাজনীতি নিয়ে কোনও কথা হয়নি। কারণ আমার কোনো দল নেই, রং নেই। আমি প্রাইভেট কমিউনিস্ট। উনি আমার গান ভালোবাসেন, সেই সূত্রেই দেখা করতে এসেছিলেন।’ তবে এ বিষয়ে দীলিপ ঘোষ এখনো কোনো মন্তব্য করেননি।

গুঞ্জন রয়েছে, বাম আমলে মন্ত্রী সুভাষ চক্রবর্তীর বিশেষ স্নেহভাজন ছিলেন নচিকেতা। ২০০৯ সালের পর থেকে মমতার সঙ্গে তার ঘনিষ্ঠতা তৈরি হয়। বাম-বিরোধী বিদ্বজ্জনদের কর্মসূচিতে তিনি পরিচিত মুখ হয়ে ওঠেন। তৃণমূল ক্ষমতায় আসার পরও নচিকেতা-মমতা ‘কাছের লোক’ বলেই পরিচিত ছিলেন। সেই নচিকেতাকে বিজেপির রাজ্য সভাপতির সঙ্গে এক ফ্রেমে দেখে কৌতূহল উপচে পড়াটাই স্বাভাবিক।

ঢাকাটাইমস/০২মার্চ/এএইচ