আকিজ গ্রুপের নতুন সিইও সৈয়দ আলমগীরের যোগদান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২১, ১১:৪২ | প্রকাশিত : ০২ মার্চ ২০২১, ১১:২৮

বিপণন ব্যক্তিত্ব সৈয়দ আলমগীর আকিজ ভেনচার লিমিটেড এবং এর অঙ্গসংস্থা আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসাবে যোগ দিয়েছেন।

জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে বিপণনে সৈয়দ আলমগীর উপমহাদেশের একমাত্র ব্যক্তি, যার বিপণন সাফল্য প্রিন্সিপালস অফ মার্কেটিং বইটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। বইটি ড. ফিলিপ কোটলার রচিত যিনি বিশ্বব্যাপী বিপণনের জনক হিসাবে বিবেচিত। বিশ্বজুড়ে এই বইটি মার্কেটিং শিক্ষার্থীদের জন্য পাঠ্যপুস্তক হিসেবে ক্লাসে পড়ান হয়।

২০১৯ সালে চ্যানেল আই এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আলমগীরকে “মার্কেটিং সুপারস্টার” উপাধিতে ভূষিত করেন, যা মার্কেটিং খাতে বাংলাদেশে সর্বোচ্চ পদক। এছাড়াও তিনি দেশে-বিদেশে বিপণন খাতে আরও অনেক পুরস্কারপ্রাপ্ত। সৈয়দ আলমগীর ২০১৮ সাল থেকে জাতিসংঘের অঙ্গসংস্থা ইউনিসেফের বেসরকারি সেক্টরের উপদেষ্টা বোর্ডের একজন বিশিষ্ট সদস্য। তিনি অন্যান্য বেশ কয়েকটি সংঘেরও সভাপতিত্ব করেন।

সৈয়দ আলমগীর ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন এবং যুক্তরাষ্ট্রের নিউ ক্যাসলস বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। আইবিএ থেকে পড়াশোনা শেষে, মে অ্যান্ড বেকার লিমিটেডে তার কর্মজীবন শুরু করেছিলেন। তিনি ১৯৯২ সালে গ্রুপ মার্কেটিং ডিরেক্টর হিসাবে যমুনা গ্রুপে যোগদান করেন। ১৯৯৮ সালে এসিআই লিমিটেডে এক্সিকিউটিভ ডিরেক্টর পদে যোগদান করেন এবং পরবর্তীতে ম্যানেজিং ডিরেক্টর পদে উন্নীত হন।

সৈয়দ আলমগীর এসিআই কনজিউমার ব্র্যান্ডস, এসিআই সল্ট লিমিটেড, এসিআই পিওর ফ্লাওয়ার লিমিটেড এবং এসিআই ফুডস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। তিনি এসিআইয়ের বৈদেশিক যৌথ ভেনচারসহ বেশ কয়েকটি সংস্থার বোর্ড সদস্য।

সৈয়দ আলমগীর বেশ কয়েক বছর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয় এবং ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের পার্টটাইম ফ্যাকাল্টি ছিলেন।

অত্যন্ত সফল, অভিজ্ঞ এবং কিংবদন্তীতুল্য এই ব্যবসায়িক কর্মকর্তা এখন থেকে আকিজ ভেনচার লিমিটেড এবং এর অঙ্গসংস্থা আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এক্সিকিউটিভ অফিসারের দায়িত্ব পালন করবেন। খুব শিগগিরই তিনি তাঁর কৌশলী এবং উদ্ভাবনী ব্যবসায়িক ধারণা দিয়ে আকিজ ভেনচার লিমিটেড এবং এর অঙ্গসংস্থা আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডে সঞ্চারিত করবেন নতুন গতি এবং উদ্যম এমনটাই বিশ্বাস আকিজ পরিবারের।

ঢাকাটাইমস/২মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :