শিবচরে গোয়ালঘরে আগুন, পুড়ে মরেছে গরু-ছাগল

প্রকাশ | ০২ মার্চ ২০২১, ১২:৪৭

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

মাদারীপুরের শিবচরে গোয়ালঘরে আগুন লেগে দুইটি গরু ও একটি ছাগল মারা গেছে। এছাড়াও আরো একটি গরু আগুনে দগ্ধ হয়ে মারাত্মক আহতসহ দুটি ঘর ও বসতঘরের একটি অংশ পুড়ে গেছে।

সোমবার রাত ৩টার দিকে উপজেলার দত্তপাড়া ইউনিয়নের তাজপুর গ্রামে এ আগুন লাগে। ধারণা করা হচ্ছে গোয়াল ঘরে জ্বালানো কয়েল থেকে আগুণের সূত্রপাত হয়েছে। এতে পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত আদেল উদ্দিন জমাদ্দার।

স্থানীয়রা জানান, ভোরের দিকে হঠাৎ করেই আদেল উদ্দিনের গোয়াল ঘরে আগুন দেখতে পায় বাড়ির লোকজন। তাদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে প্রায় ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে গোয়ালঘরসহ দুটি ঘর ও বসতঘরের একটি অংশ পুড়ে যায়। আগুন চারপাশে ছড়িয়ে পড়ায় ঘরে বাধা তিনটি গরু ও একটি ছাগল আগুনে পুড়ে যায়। এর মধ্যে একটি গরুর অবস্থা সংকটাপন্ন।

ক্ষতিগ্রস্ত আদেল উদ্দিন জমাদ্দার জানান, আগুনে তার কমপক্ষে পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। মারা যাওয়া দুটি গরুর আনুমানিক মূল্যই হবে আড়াই থেকে তিন লাখ টাকা।

দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক বলেন, ‘বিষয়টি স্থানীয়ভাবে আমাদের কেউ নিা জানালেও আমরা খোঁজ নিচ্ছি।

(ঢাকাটাইমস/২মার্চ/পিএল)