কোটালীপাড়ায় সুকান্ত মেলা শুরু

গোপালগঞ্জ প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২১, ১৬:৪৫

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ৯ম ‘কবি সুকান্ত’ মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার রাতে উপজেলার উনশিয়া গ্রামে কবির পৈতৃক ভিটায় প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও গোপালগঞ্জ জেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে। নয় বছর ধরে কবির পৈতৃক ভিটায় প্রতিবছর মার্চের প্রথম সপ্তাহে এ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিবছর সাত দিনব্যপী মেলা অনুষ্ঠিত হলেও এ বছর কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে হবে। মেলাকে ঘিরে জেলাব্যাপী বইছে উৎসবের আমেজ। নবরুপে সেজেছে কবির বাড়ি ও এর আশপাশের এলাকা।

ডিসি শাহিদা সুলতানা বলেন, `বাংলা সাহিত্যের অন্যতম কবি ‘সুকান্ত ভট্টাচার্য্য’। কবির স্মৃতি ধরে রাখার জন্য এ ধরনের গ্রামীণ মেলার আয়োজন করা হয়েছে। এ ছাড়া কবি সুকান্ত ভট্টাচার্যের আদর্শকে বর্তমান যুব সমাজের মাঝে ছড়িয়ে দিতে আমাদের নানামুখী উদ্যোগ গ্রহণ করতে হবে। আগামীতেও এ মেলা অব্যহত থাকবে।`

পরে মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা পাঠ, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কমকর্তা এস এম মাহফুজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, পৌর মেয়র শেখ কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ ও অ্যাড. দেলোয়ার হোসেন।

(ঢাকাটাইমস/২মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :