ফেব্রুয়ারিতে শীর্ষ ব্রোকার লংকাবাংলা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২১, ১৮:২৮ | প্রকাশিত : ০২ মার্চ ২০২১, ১৬:৪৭

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) লেনদেনের ভিত্তিতে গত ফেব্রুয়ারি মাসে ব্রোকারদের শীর্ষ স্থানে উঠে এসেছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। আগের মাসেও ব্রোকারটি তালিকায় শীর্ষে ছিল।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

ফেব্রুয়ারিতে দ্বিতীয় স্থানে উঠে এসেছে আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড। আগের মাসে এই ব্রোকারহাউজটি তৃতীয় অবস্থানে ছিল। অন্যদিকে জানুয়ারি মাসে দ্বিতীয় স্থানে থাকা ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ৬ষ্ঠ স্থানে নেমে গেছে।

ফেব্রুয়ারিতে তৃতীয় অবস্থানে জায়গা করে নিয়েছে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড। আগের মাসে এর অবস্থান ছিল পঞ্চম।

জানা গেছে, তালিকায় চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে আছে যথাক্রমে আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি, সিটি ব্রোকারেজ লিমিটেড, ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও ইউনাইটেড সিকিউরিটিজ লিমিটেড।

শেলটেক ব্রোকারেজ, ইউনাইটেড ফিন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড ও ব্যাংক এশিয়া সিকিউরটিজ আছে যথাক্রমে অষ্টম, নবম ও দশম স্থানে।

তালিকায় ১১তম থেকে ২০তম অবস্থানে ছিল যথাক্রমে এমটিবি সিকিউরিটিজ, প্রাইম ব্যাংক সিকিউরিটিজ, শান্তা সিকিউরিটিজ লিমিটেড, ইবিএল সিকিউরিটিজ লিমিটেড, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস, বেক্সিমকো সিকিউরিটিজ লিমিটেড, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ, এবি সিকিউরিটিজ, রয়েল ক্যাপিটাল ও বিএলআই সিকিউরিটিজ।

(ঢাকাটাইমস/০২মার্চ/এসআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :