বিএইচবিএফসি’র নতুন ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিম

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২১, ১৯:০৯

সরকারের অর্থ মন্ত্রণালয়, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে মো. আফজাল করিম ১ মার্চ তারিখে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স করপোরেশন (বিএইচবিএফসি)-এ কাজে যোগদান করেছেন।বিএইচবিএফসি-এ যোগদানের আগে তিনি সোনালী ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন।তিনি ইতিপূর্বে বাংলাদেশ কৃষি ব্যাংক-এ উপব্যবস্থাপনা পরিচালক ও মহাব্যবস্থাপক পদে বিভিন্ন বিভাগ ও দপ্তরের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ কৃষি ব্যাংকে সততা ও দক্ষতার স্বীকৃতি স্বরূপ ২০১৮-১৯ অর্থবছরে তিনি শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হন। তিনি ১৯৯৫ সনে বিএইচবিএফসিতে সিনিয়র প্রিন্সিপাল অফিসার পদে চাকরিতে যোগদান করেন এবং একই প্রতিষ্ঠানে উপ-মহাব্যবস্থাপক হিসেবে বিভিন্ন বিভাগের দায়িত্বসহ মহাব্যবস্থাপকের চলতি দায়িত্বও পালন করেন।

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স করপোরেশনে যোগদানের আগে তিনি সেনা কল্যাণ সংস্থা, Duendi Tea Co Ltd. (Incorporated in U.K.) এবং বাংলাদেশ চা বোর্ড এ প্রায় আট বছর যথাক্রমে প্রজেক্ট ইনচার্জ, ব্যবস্থাপক এবং সহকারী ব্যবস্থাপক পদে দায়িত্ব পালন করেন।

মো. আফজাল করিম বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (মেকানিক্যাল), বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন-ইন্ড্রাস্ট্রিয়াল ম্যানেজমেন্ট (PGDIM) এবং এমবিএ (মেজর ইন ফাইনান্স অ্যান্ড ব্যাংকিং) ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যাংকিং কর্মকাণ্ডের ওপর দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ কোর্স, সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন এবং সুদীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইতালিসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

(ঢাকাটাইমস/০২মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :