বকেয়া বেতনের দাবিতে গ্রামপুলিশদের অবস্থান

প্রকাশ | ০২ মার্চ ২০২১, ২২:৫৬

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস

বরগুনার তালতলীতে ১৫ মাসের বকেয়া বেতন ও ২৩ মাসের যাতায়াত ভাতার দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে সপরিবারে অবস্থান কর্মসূচি পালন করছে গ্রাম-পুলিশ সমিতি।

মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার সব গ্রাম-পুলিশ সদস্য এই কর্মসূচি শুরু করেন। দুই ঘণ্টা পরে উপজেলা চেয়ারম্যান ও ইউএনও ১০ দিনের ভিতরে বকেয়া বেতনের টাকা পরিশোধের আশ্বাসে অবস্থান কর্মসূচি স্থগিত করেন তারা। তবে নির্ধারিত সময়ের মধ্যে বকেয়া বেতন না পেলে এই কর্মসূচি চলবে বলেও জানানো হয়।

অবস্থান ধর্মঘটে সংগঠনের সভাপতি ও বড় বগী ইউনিয়নের দফদার চাঁন মিয়া বলেন, ১৫ মাস বেতন ও ২৩ মাস যাতায়াত ভাতা বাকি রয়েছে আমাদের। তবে সরকারিভাবে যে বেতনভাতা দেয়া হয় সেটা নিয়মিত পেয়েও ইউনিয়ন পরিষদের অংশটি বকেয়া রয়েছে। এখানে বেতনের বড় অংশ হলো ইউনিয়ন পরিষদের। ইউনিয়ন পরিষদের অংশে একজন গ্রাম পুলিশের প্রায় ৮০-৯০ হাজার টাকা বকেয়া রয়ে গেছে। ফলে বেতন-ভাতা না পেয়ে পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন প্রতিটি গ্রাম পুলিশ পরিবার।

এদিকে কর্মসূচি চলার কিছুক্ষণ পরে উপজেলা চেয়ারম্যান রেজবি-উল কবির ও উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান গ্রাম পুলিশ নেতাদের সঙ্গে বসে ১০ দিন সময় নেন। অন্যদিকে যদি আগামী ১০ দিনে বেতন- ভাতা পরিশোধ না করা হয় তাহলে এই অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান গ্রাম পুলিশ নেতারা।

(ঢাকাটাইমস/২মার্চ/কেএম)