অপহৃত ব্যবসায়ী উদ্ধার, নারীসহ চক্রের তিন সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২১, ২৩:২৯

রংপুরের মিঠাপুকুর থানার ৯নং ময়েনপুর ইউনিয়নের বাসিন্দা মো. হাছান আলী। পেশায় একজন ব্যবসায়ী। ব্যবসায়িক কাজে শুকুরের হাট বাজারে যান। এরপর থেকেই নিখোঁজ হয়ে যান মো. হাছান আলী। নিখোঁজের কিছু সময় পরেই তার স্ত্রীর ফোনে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে অপহরণ চক্রের সদস্যরা। পরে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হলে ২৪ ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে অপহরণ চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

মঙ্গলবার (২ মার্চ) রাতে অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে ব্যবসায়ীকে উদ্ধারের বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেন রংপুর জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

এসপি বলেন, অভিযোগ পেয়ে রংপুরের সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুজ্জামানের নেতৃত্বে মিঠাপুকুর থানার কর্মকর্তারা অভিযান শুরু করেন। অভিযানের ফলে গতকাল সোমবার (১ মার্চ) রাতে রংপুর জেলার পীরগাছা থানারদেউতি এলাকা থেকে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করা হয়। এ সময় মোছা. লাবনী বেগম, শামীম মিয়া ও শাহীন মিয়াকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা পুলিশকে জানিয়েছেন, তারা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য। দীর্ঘদিন অপহরণের মাধ্যমে মুক্তিপণ আদায় করে আসছিলেন।

চক্রের সদস্যরা পুলিশকে আরও জানিয়েছেন, প্রথমে তাদের চক্রের নারী সদস্যদের দিয়ে ফেসবুক ও মোবাইলে কথা বলে বন্ধুত্বের সম্পর্ক গড়ে তোলে। এরপর ১০ থেকে ১৫ দিন কথা বলার পরে দেখা করার জন্য নিজেদের নির্ধারিত স্থানে ডেকে আনে। এরপর নির্জন কোনো জায়গায় নিয়ে সবকিছু ছিনিয়ে নেয়। এছাড়া জিম্মি করে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করতে থাকে। টাকা আদায় না হওয়া পর্যন্ত চলতে থাকে অমানষিক নির্যাতন।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পেনাল কোডের কয়েকটি ধারায় মিঠাপুকুর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান জেলা পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/০২মার্চ/এআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

পুলিশের সোর্স হত্যা: পলাতক দুই আসামি গ্রেপ্তার

ডিজিটাল হুন্ডিতে ৪০০ কোটি টাকা পাচার, চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ইউটিউবে জাল টাকা তৈরি শেখা, রাজমিস্ত্রি-জেলেকে নিয়ে গড়ে তোলা হয় চক্র

দুর্নীতি মামলায় মেজর মান্নান কারাগারে

ভুয়া নিয়োগপত্রে কোটি কোটি টাকা আত্মসাৎ

শিশু বিক্রির অর্ডার নিয়ে অপহরণ করতেন তারা

দুর্নীতির অভিযোগে রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা ​​​​

যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২২ বছর ধরে তরমুজ ও ওষুধ বিক্রেতা, অতঃপর...

বিমানবন্দরে ডলার কারসাজি, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধর করে ছিনতাইয়ের অভিযোগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :