জেসুসের জোড়া গোলে ম্যানসিটির বড় জয়

প্রকাশ | ০৩ মার্চ ২০২১, ১৩:০৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মঙ্গলবার রাতে উলভসকে ৪-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। সিটির চারটি গোলের মধ্যে দুইটিই করেন গ্যাব্রিয়েল জেসুস। বাকি দুইটির মধ্যে একটি ছিল উলভসের ডেনডঙ্কারের আত্মঘাতী গোল। একটি গোল করেন রিয়াদ মাহরেজ। উলভসের হয়ে একমাত্র গোলটি করেন কনর কোদি।

এই জয়ের পর বলতে গেলে ধরাছোঁয়ার বাইরে চলে গেল ম্যানসিটি। ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে শীর্ষ অবস্থানে রয়েছে তারা। ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। আর ২৬ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে লেস্টার সিটি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল এবার ভালো অবস্থানে নেই। ২৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে তারা।

এদিন সিটি অব ম্যানচেস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ১৫তম মিনিটে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। আত্মঘাতী এই গোলটি করেন উলভসের লিন্ডার ডেনডঙ্কার। ম্যাচের প্রথমার্ধে এর পরে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে ৬১তম মিনিটে কনর কোদির গোলে ম্যাচে ১-১ সমতা আনে উলভস। কিন্তু এরপরে যেন অগ্নিমূর্তি ধারণ করে ম্যানসিটি। ৮০তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুস সিটিকে ২-১ গোলে এগিয়ে দেন। ৯০তম মিনিটে রিয়াদ মাহরেজ ব্যবধান আরো বাড়িয়ে দেন। ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তে (৯০+৩) মিনিটে আবার গোল করেন জেসুস। যার ফলে ৪-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি।

এই ম্যাচ নিয়ে সর্বশেষ ১৯টি লিগ ম্যাচের কোনোটিতে শুরুতে পিছিয়ে পড়েনি ম্যানসিটি। অর্থাৎ, প্রতি ম্যাচেই প্রথম গোলটি তারা করেছে।

(ঢাকাটাইমস/৩ মার্চ/এসইউএল)