খালেদার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে ফের আবেদন

প্রকাশ | ০৩ মার্চ ২০২১, ১৩:৪৮ | আপডেট: ০৩ মার্চ ২০২১, ১৪:৪৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দুর্নীতির মামলায় কারাগারে যাওয়ার পর সরকারের নির্বাহী আদেশে মুক্ত বেগম খালেদা জিয়ার দণ্ডাদেশ স্থগিত ও বিদেশে চিকিৎসার অনুমতি চেয়ে আবেদন করেছে পরিবার।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে এ সংক্রান্ত আবেদনপত্র স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে হস্তান্তর করা হয়। তবে বিষয়টি প্রকাশ্যে আসে বুধবার।

আবেদনপত্রে খালেদা জিয়ার পক্ষে তার ভাই শামীম ইস্কান্দার স্বাক্ষর করেছেন।

চলতি মার্চের ২৫ তারিখ তার দ্বিতীয় দফার মুক্তির মেয়াদ শেষ হচ্ছে।

বিএনপি চেয়ারপারসনের পরিবারের পক্ষ থেকে এমন আবেদন পাওয়ার বিষয়টি গণমাধ্যমের কাছে স্বীকার করেছেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আবেদনের প্রেক্ষিতে এখন কী ব্যবস্থা নেয়া যায় তা পরীক্ষা-নিরীক্ষার জন্য এটি মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, আবেদনটি পরীক্ষা-নিরীক্ষা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। তাদের মতামত পেলে এ বিষয়ে করণীয় নির্ধারণ করা হবে

আবেদনে করোনাকালীন সময়ে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করা সম্ভব হয়নি। পাশাপাশি তার সুচিকিৎসা নিশ্চিতের জন্য শারীরিক অসুস্থতায় কোনো পরীক্ষা করা সম্ভব হয়নি বলে উল্লেখ করা হয়েছে।

খালেদা জিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, দেশে তার উন্নত চিকিৎসা সংকটসহ বয়স, শারীরিক অসুস্থতা ও মানবিক বিবেচনায় তৃতীয় দফায় মুক্তির মেয়াদ বৃদ্ধির অনুরোধ করে প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার অনুমতি দিতেও সরকারের কাছে আবেদন জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/৩মার্চ/বিইউ/কেআর)