ঝালকাঠিতে দিনমজুরের পরিবারকে বসতভিটা থেকে উচ্ছেদের অভিযোগ

প্রকাশ | ০৩ মার্চ ২০২১, ১৫:২৯ | আপডেট: ০৩ মার্চ ২০২১, ১৫:৫৫

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝালকাঠির রাজাপুরে বসতভিটা থেকে উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী দিনমজুরের পরিবার। বুধবার বেলা ১১টায় ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতি কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে রাজাপুর উপজেলার আদর্শপাড়া এলাকার দিনমজুর মিজানুর রহমনের স্ত্রী নাসিমা বেগম অভিযোগ করেন, তার স্বামীর সৎ ভাইদের সহযোগিতায় গত বছরের ২৩ মার্চ একই এলাকার আলমগীর গাজী, নুরুল হক, এনামুল হক, মনিরুল ইসলাম, নোমাল আল সোহাদ, সেলিম তালুকদার, রাবিক, পলাশ ও নুর আলমসহ একদল সন্ত্রাসী তাদের মারধর করে বসতভিটা থেকে জোর করে তুলে দেয় এবং ঘরবাড়িতে লুটপাট চালায়।

তিনি বলেন, এ ঘটনায় রাজাপুর থানায় গিয়ে আমরা অভিযোগ করলেও তৎকালীন পরিদর্শক-তদন্ত আবুল কালাম আজাদ আমাদের অভিযোগ না নিয়ে উল্টো আমাদের গ্রেপ্তার ও ক্রসফায়ারের হুমকি দেন। আমরা বর্তমানে সন্ত্রাসী ও পুলিশের ভয়ে এক বছর যাবত বসতভিটা ছেড়ে মানবেতর জীবন যাপন করছি।

এ বিষয়ে গত বছরের ২৫ আগস্ট ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল আমলি আদালতে মামলা করেন ভুক্তভোগী। এরপর শৃঙ্খলা রক্ষায় এ জমিতে আদালত স্থিতাবস্থার নির্দেশনা দিলেও সন্ত্রাসীরা অভিযোগকারীদের ওপর হামলা করে বসতভিটা দখল করে নেয়।

সংবাদ সম্মেলনে দিনমজুর পরিবারটি তাদের বাড়িঘর ফিরে পেতে ও নিরাপত্তা পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

(ঢাকাটাইমস/৩মার্চ/কেএম)