ওপেনআর্ক সিস্টেমসের সঙ্গে সিভিসি ফাইন্যান্সের চুক্তি

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ মার্চ ২০২১, ১৫:৫০ | প্রকাশিত : ০৩ মার্চ ২০২১, ১৫:৩৭

ডিজিটাল রূপান্তরের অংশ হিসেবে ফিনটেক প্রোডাক্ট তৈরির জন্য ওপেনআর্ক সিস্টেমস ম্যানেজমেন্ট লিমিটেডের সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে সিভিসি ফাইন্যান্স লিমিটেড।

২৮ ফেব্রুয়ারি প্রতিষ্ঠান দুটির মধ্যে এই চুক্তি সই হয়। এই প্রযুক্তি নির্ভর অংশীদারিত্ব আর্থিক খাতে প্রবৃদ্ধি অর্জনে উভয় প্রতিষ্ঠানকে সহায়তা করবে। ওপেনআর্ক সিস্টেমস ম্যানেজমেন্টের অংশ হিসেবে সিভিসি ফাইন্যান্সের জন্য এমন ফিনটেক প্রোডাক্ট তৈরি করবে, যা প্রতিষ্ঠানটির প্রতিযোগিতা সক্ষমতার উন্নয়ন ঘটাবে।

সিভিসি ফাইন্যান্স বাংলাদেশ ব্যাংকের লাইসেন্সপ্রাপ্ত আর্থিক প্রতিষ্ঠান। এটি প্রথাগত ঋণ ও সঞ্চয় সুবিধাসহ বিভিন্ন ধরনের আর্থিক সেবা দিয়ে থাকে। চলমান কোভিড-১৯ মহামারিতেও প্রতিষ্ঠানটি গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা দিয়ে আসছে। প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিতের মাধ্যমে প্রতিষ্ঠানটি প্রথাগত প্রোডাক্টের পাশাপাশি বিকল্প ডেলিভারি চ্যানেল তৈরির জন্য কাজ করছে।

শ্রীলঙ্কার কলম্বোভিত্তিক ওপেনআর্ক সিস্টেমস ম্যানেজমেন্ট ৩০ বছর ধরে ব্যাংক, লিজিং এবং ফাইন্যান্সিং কোম্পানির জন্য সফটওয়্যার তৈরির কাজ করে আসছে। প্রতিষ্ঠানটি মূলত ডিজিটাল ফাইন্যান্সিয়াল প্রোডাক্ট ও সেবা দিয়ে থাকে। প্রতিষ্ঠানটি বিশ্বব্যাপী এসব সেবা ছড়িয়ে দেয়ার জন্য কাজ করছে।

সিভিসি ফাইন্যান্সের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মিনহাজ আহমেদ এই চুক্তিতে সই করেন।

ওপেনআর্কের চেয়ারম্যান এবং সিইও মিঃ দয়া হেইত্তিয়ারাচ্চি ভার্চুয়ালি এমওইউ সই অনুষ্ঠানে অংশ নেন। তার পক্ষে চুক্তিতে সই করেন জিয়াউল ইসলাম। এসময় সিভিসি ফাইন্যান্সের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ ওয়ারেফ হোসাইন, হেড অব আইটি আনোয়ার হোসাইন চৌধুরী, হেড অব অপারেশনস ফয়সাল আমিনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সৈয়দ মিনহাজ আহমেদ বলেন, ‘সিভিসি ফাইন্যান্স গ্রাহকদের প্রযুক্তি নির্ভর সেবা দিতে কাজ করছে। আমি আশা করি, এই চুক্তি আমাদের গ্রাহকদের আরো ভাল সেবা দিতে আমাদের সহায়তা করবে।’

দয়া হেইত্তিয়ারাচ্চি বলেন, ‘এক সাথে কাজ করার এটাই সবচেয়ে ভাল সময়। ওপেনআর্ক সব সময় তার গ্রাহকদের সঙ্গে দীর্ঘমেয়াদী সম্পর্ক তৈরি করতে চায়, যার দ্বারা আমরা পরস্পর উপকৃত হতে পারব। সিভিসি ফাইন্যান্সের সঙ্গে এই অংশীদারিত্ব নিঃসন্দেহে একটি ফলপ্রসূ যাত্রার শুভ সূচনা।’

(ঢাকাটাইমস/৩মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা