ভৈরবে মেঘনা-ব্রহ্মপুত্রের পাড়ে বিআইডব্লিউটি'র উচ্ছেদ অভিযান

ভৈরব ( কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ মার্চ ২০২১, ১৮:০৯ | প্রকাশিত : ০৩ মার্চ ২০২১, ১৭:৫৯

কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদী ও ব্রহ্মপুত্র নদের পাড়ে বিআইডব্লিউটিএ’র কর্তৃপক্ষ অভিযান চালিয়ে অর্ধশত দোকানঘর উচ্ছেদ করেছে। এসময় নদীরপাড়ে মজুত থাকা বালু পাথর, ময়লার স্তুপ বেকু চালিয়ে নদীতে ফেলে দেয়।

বুধবার বেলা ১১টা থেকে রেলওয়ে মেঘনা সেতু সংলগ্ন ভৈরব বাজার এলাকায় এ উচ্ছেদ অভিযান শুরু হয়। দুপুর পর্যন্ত চলে এ উচ্ছেদ অভিযান।

অভিযানটি পরিচালনা করেন বিআইডব্লিউটিএ'র উপ- পরিচালক শহীদুল্লাহ।

তিনি জানান, মেঘনা ও ব্রহ্মপুত্রের দূষণ রোধে আজকের এই অভিযান। অভিযান চালানোর আগে এলাকায় দুদিন আগে মাইকিং করা হয়েছে। নদীর পাড়ের অবৈধ দোকানদাররা মিথ্যে অভিযোগ করছে। সরকারি জায়গায় কাজের ব্যাঘাত হয় এমন স্থানে দোকানদাররা দোকান নির্মাণ করতে পারেনা।

তিনি আরো জানান, দুই দিনব্যাপী এই অভিযানের ফলে আজ নদীরপাড়ে আবর্জনা ফেলে ময়লার ভাগাড় সৃষ্টি হয়েছে। আগামী বৃহস্পতিবার স্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে বলেও তিনি জানান।

এদিকে উচ্ছেদ চলাকালে নদীপাড়ের কয়েকজন দোকানদার অভিযোগ করে বলেন, ‘আমাদের পূর্ব নোটিশ ছাড়া কোনো সময় না দিয়ে হঠাৎ এ অভিযান চালানো হয়।’

এতে দোকানের মালামালসহ কয়েকজন দোকানীর প্রায় আট লাখ টাকা ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেন।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন- বিআইডব্লিউটিএ'র ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল, ট্রাফিক ইনস্পেক্টর জসীম উদ্দিন ও ভৈরব নৌ-থানা পুলিশ।

(ঢাকাটাইমস/৩মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :