চাঁপাইনবাবগঞ্জে ফেরিঘাটে চাঁদাবাজির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রকাশ | ০৩ মার্চ ২০২১, ১৮:৫১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাকা পদ্মা ফেরিঘাটে টোল আদায়ের নামে বেপরোয়া চাঁদাবাজি এবং নির্যাতন ও মাস্তানির বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সাংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলা প্রেসক্লাবে এই মানববন্ধনের আয়োজন করে পাকা ইউনিয়ন এলাকাবাসী।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে এলাকাবাসী অভিযোগ করেন, সরকারি নিয়মনীতি উপেক্ষা করে অবৈধভাবে নিরীহ সাধারণ মানুষের কাছে অন্যায়ভাবে টোল আদায় করা হচ্ছে দীর্ঘদিন ধরে। এই অন্যায়ের প্রতিবাদে শিবগঞ্জ  উপজেলা পরিষদের সামনে গত ১ মার্চ মানববন্ধনের প্রস্তুতিকালে সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুলের নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী হামলা চালায় সাধারণ মানুষের ওপর। এতে বেশ কয়েকজন সাধারণ মানুষ আহত হয়। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মোহনা টেলিভিশন ও মানবজমিন পত্রিকার সাংবাদিক তারেক রহমানও আহত হন।

লিখিত বক্তব্যে আরও অভিযোগ করা হয়, এসব অনিয়ম বন্ধে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান, ভূমি অফিস এবং শিবগঞ্জ থানায় লিখিত আবেদন করেও কোন প্রতিকার পাননি পাকা ইউনিয়নবাসী।

এ অবস্থায় পদ্মাপারের চরাঞ্চলের সাধারণ মানুষের কাছ থেকে অন্যায়ভাবে টোল আদায় বন্ধ ও ঘাটগুলোতে টোল আদায়ের মূল্য তালিকা টাঙ্গানোর দাবি জানান এলাকাবাসী।

(ঢাকাটাইমস/৩মার্চ/এলএ)