কানাডার কথা বলে ভিয়েতনামে পাচার, গ্রেপ্তার ১

প্রকাশ | ০৩ মার্চ ২০২১, ২০:১৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর শাহজাহানপুর এলাকায় অভিযান চালিয়ে মুন্সি আব্দুল্লাহ আল জাকির নামে  মানবপাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩।

বুধবার সন্ধ্যায় র‌্যাব-৩ এর সহকারী পরিচালক ফারজানা হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোহাম্মদ জুলহাস নামের এক ব্যক্তি র‌্যাবের কাছে অভিযোগ করেন, কিছু মানবপাচারকারী তাকে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে কানাডা যাওয়ার ভিয়েতনামে দালালের কাছে বিক্রি করে দেয়। তারা তাকে মালয়েশিয়ান এয়ারলাইন্স বিমানে করে মালয়েশিয়া হয়ে ভিয়েতনামে নিয়ে ঘরে বন্দি করে রাখে। তিনি বন্দি অবস্থা থেকে পালিয়ে কৌশলে পালিয়ে মালেশিয়ান এয়ারলাইন্সের বিমানে বাংলাদেশে ফিরে আসেন। এমন অভিযোগ পেয়ে বুধবার সকালে র‌্যাব-৩ এর একটি শাজাহানপুর থেকে মানবপাচারকারীর চক্রের ওই সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত মুন্সি আব্দুল্লাহ আল জাকিরের বরাত দিয়ে র‌্যাব জানায়, ওই ব্যক্তি নিজেই মিথ্যা প্রলোভন দেখিয়ে বিভিন্ন দেশে পাচারের উদ্দেশ্যে বিদেশ গমনে ইচ্ছুক জনসাধারণকে ভিয়েতনামে পাচার করে। উচ্চ বেতনের প্রলোভন দেখিয়ে কানাডাসহ বিভিন্ন দেশে পাঠানোর নাম করে টাকা আত্মসাৎ করে। তাছাড়া ভিয়েতনামে নিয়ে গিয়ে আটকে রেখে তাদের পরিবারকে ভয়-ভীতি দেখিয়ে টাকা আদায় করে থাকে। এ ঘটনায় তার বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৩মার্চ/এএ/জেবি)