১০ মাস পর কার্টুনিস্ট কিশোর কারামুক্ত

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ মার্চ ২০২১, ১৬:০৩ | প্রকাশিত : ০৪ মার্চ ২০২১, ১৫:৪৫

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর প্রায় ১০ মাস পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন। বৃহস্পতিবার বেলা ১২টা ২৫ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারের কাশিমপুর পার্ট-২ থেকে তাকে মুক্তি দেয়া হয়েছে।

মুক্তি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার আব্দুল জলিল। তিনি জানান, আহমেদ কবির কিশোরের জামিনের কাগজ ১১টার দিকে কাশিমপুর কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই শেষে কিশোরকে মুক্তি দেয়া হয়। এ সময় কারাফটকে উপস্থিত ছিলেন কিশোরের স্বজনেরা। বের হওয়ার সময় কিশোর ও তার স্বজনেরা সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।

এর আগে জামিনের জন্য কিশোরের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিনাদেশ দেন।

মুশতাক আহমেদ ও কার্টুনিস্ট আহমেদ কিশোরকে গত বছর মে মাসে গ্রেপ্তার করে র‌্যাব। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে তারাসহ মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

একই মামলায় একইসঙ্গে গ্রেপ্তার হওয়া কারাবন্দি লেখক মুশতাক আহমেদ গত ২৫ ফেব্রুয়ারি মারা গেছেন। তিনি গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে ছিলেন।

(ঢাকাটাইমস/৪মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :