ময়মনসিংহে পাঁচ দিনের ইসলামি বইমেলা শুরু

প্রকাশ | ০৪ মার্চ ২০২১, ১৯:১৬

ঢাকাটাইমস ডেস্ক

ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী'র কেন্দ্রীয় সিরাতুন্নবী সা. সম্মেলন উপলক্ষে নগরীর ঐতিহ্যবাহী বড় মসজিদ চত্বরে শুরু হয়েছে পাঁচ দিনের ইসলামি বইমেলা।

বৃহস্পতিবার সকাল ১০টায় বড় মসজিদের পেশ ইমাম ও খতিব আল্লামা আব্দুল হকের সভাপতিত্বে মেলার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

উদ্বোধনী বক্তব্যে আল্লামা আব্দুল হক বলেন, দেশ যখন ফেসবুকের ভাইরাসে আক্রান্ত তখন এমন একটি উদ্যোগ সত্যিই আশার আলো ছড়াবে। আমরা যদি বেশি বেশি বই পড়ি তাহলে একদিন আমাদের ঘরেই পাঠাগারে রূপান্তরিত হবে। ইসলামি বই পড়ার মাধ্যমে সবধরনের অপসংস্কৃতি থেকে বেঁচে থাকা যাবে।

তিনি তরুণ সমাজকে বেশি বেশি বই পড়তে উৎসাহিত করেন এবং ইন্টারনেটের কালো ছোবল ও গুজব থেকে তরুণদের বেঁচে থাকার আহ্বান জানান। 

উদ্বোধন শেষে আল্লামা আব্দুল হক মেলার স্টলগুলো পরিদর্শন করেন। 

এসময় মেলায় আরও উপস্থিত ছিলেন, ইত্তেফাক টাইমস পত্রিকার সম্পাদক ও প্রকাশক মুফতি আমীর ইবনে আহমাদ, জামিয়া ফয়জুর রহমানের সিনিয়র মুহাদ্দিস মাওলানা আবু দুজানা, দৈনিক ভোরের ময়মনসিংহের সম্পাদক এইচ.এম.আল-আমিন সহ দেশের শীর্ষস্থানীয় অভিজাত প্রকাশনা সংস্থাসমূহের প্রতিনিধি এবং ইসলামি লেখকরা।

মেলা চলবে আগামী ৮ মার্চ রাত ৯টা পর্যন্ত। মেলা প্রাঙ্গণ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। 

মেলায় অংশ নিয়েছে ১. রাহনুমা প্রকাশনী, ২.মাকতাবাতুল আসলাফ, ৩. আর রিহাব পাবলিকেশন্স, ৪. মাকতাবাতুল আযহার, ৫. মাকতাবাতুল হাসান, ৬. হুদহুদ প্রকাশন, ৭. সাফীনা বুকস ও ৮. কতোকিছু ডটকম।

প্রতি বছরের মতো এবারও স্বনামধন্য লেখক, সাহিত্যিক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মীরা মেলায় উপস্থিত থাকবেন।

মেলা উপলক্ষে আগামীকাল শুক্রবার মেলা প্রাঙ্গণে মনোজ্ঞ ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/০৪মার্চ/জেবি)