অ্যানফিল্ডে লিভারপুলকে হারিয়ে চারে উঠল চেলসি

ক্রীড়া ডেস্ক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২১, ০৯:১৯

ঘরের ম্যাচে জিততে পারল না স্বাগতিক লিভারপুল। দুর্দান্ত ফর্মে থাকা চেলসি পেয়েছে দারুণ জয়। অ্যানফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে জার্গেন ক্লপের শিষ্যদের ১-০ গোল ব্যবধানে হারিয়েছে সফররত চেলসি। ম্যাচে একমাত্র গোলটি করেন ম্যাসন মাউন্ট। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলে চার নম্বরে উঠে এলো টমাস টুখেলের শিষ্যরা।

বল দখলে কিছুটা স্বাগতিক লিভারপুল এগিয়ে থাকলেও সুযোগ তৈরিতে এগিয়ে ছিল চেলসি। ষোড়শ মিনিটে সুবর্ণ সুযোগ আসে টিমো ভেরনারের সামনে। সেসার আসপিলিকুয়েতা ক্রস বাড়ান ডি-বক্সে। কিন্তু আলিসনকে একা পেয়েও কাছ থেকে তার হাতে বল তুলে দেন জার্মান ফরোয়ার্ড।

২২তম মিনিটে জর্জিনিয়োর লম্বা পাস ধরে পোস্ট ছেড়ে বেরিয়ে আসা আলিসনের বাধা এড়িয়ে বল জালে পাঠান লিগে এর আগের ১৪ ম্যাচেও গোল না পাওয়া ভেরনার। কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। এর পাঁচ মিনিট পর ভালো একটি সুযোগ পান লিভারপুলের সাদিও মানে। কিন্তু মোহামেদ সালাহর ক্রস ডি-বক্সে পেয়ে শট নিতে পারেননি সেনেগালের এই ফরোয়ার্ড।

বিরতির আগে মাউন্টের দারুণ গোলে এগিয়ে যায় সফরকারীরা। নিজেদের অর্ধ থেকে এনগোলো কঁতের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। লিভারপুলের দুই খেলোয়াড়ের বাধায় শুরুতে শট নিতে পারেননি। একটু সরে গিয়ে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার।

৫৫তম মিনিটে দ্বিগুণ হতে পারতো ব্যবধান। হাকিম জিয়াশের প্রচেষ্টা গোললাইন থেকে ফেরান অ্যান্ড্রু রবার্টসন। এরপর ম্যাচে আর কোনো গোল হয়নি। ফলে জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারীরা।

এ জয়ের ফলে ২৭ ম্যাচে চেলসির পয়েন্ট হলো ৪৭। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল। আর ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

(ঢাকাটাইমস/৫মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :