ফের ইনজুরিতে পিকে

প্রকাশ | ০৫ মার্চ ২০২১, ০৯:৫৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইনজুরি যেন পিছু ছাড়ছে না বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার জেরার্দ পিকের। চোট কাটিয়ে মাঠে ফেরার কয়েকদিন পরপরই মাঠ থেকে হারিয়ে যান তিনি। ফের ঘটল সেই একই ঘটনা। সেভিয়ার বিপক্ষে কোপা দেলরের সেমি-ফাইনাল ম্যাচে দুর্দান্ত জয়ের পরের দিনেই ইনজুরির কথা জানা যায়। এ বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ।

চোট কাটিয়ে ফিরেছিলেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেলায়। তবে ফেরার প্রথম ম্যাচের অভিজ্ঞতাটা ভালো ছিল না পিকের। কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে প্রথম লেগের খেলায় সেদিন হোম ম্যাচে পিএসজির বিপক্ষে ৪-১ গোল ব্যবধানে হেরেছিল রোনাল্ড কোমানের শিষ্যরা। এরপর সেভিয়ার বিপক্ষে কোপা দেল রের ম্যাচটি আপাতত  সর্বশেষ ম্যাচ। সেভিয়ার মাঠে ২-০ গোলে হারা কাতালান দলটি দুই লেগ মিলে ৩-২ ব্যবধানের জয়ে ওঠে ফাইনালে।

পরদিন এক সংবাদ সম্মলনে পিকের ডান হাঁটুর লিগামেন্টে চোটের কথা জানায় বার্সেলোনা। ৩৪ বছর বয়সী এই ফুটবলারকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে, তা জানানো হয়নি।

এই মৌসুমে সব মিলে খেলতে পেরেছেন কেবল ১৫ ম্যাচ। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, এ যাত্রায় আরও তিন সপ্তাহ বাইরে কাটাতে হবে তাকে।

শেষ ষোলোর ফিরতি লেগে আগামী বুধবার পিএসজির মাঠে খেলতে যাবে রোনাল্ড কোমানের দল। শেষ আটে উঠতে হলে তাদের জিততে হবে অন্তত ৪-০ গোলে। কিন্তু গুরুত্বপূর্ণ এই ম্যাচে অভিজ্ঞ এই ডিফেন্ডারকে পাচ্ছে না দলটি। তাই কিছুটা দুঃচিন্তায় রয়েছে কোচ।

(ঢাকাটাইমস/৫মার্চ/এমএম)