ভোলায় বৃদ্ধের ওপর হামলা, বাড়ি দখলের পাঁয়তারা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২১, ১৬:২৪

ভোলা সদর উপজেলায় বেলায়েত হোসেন জমাদ্দার নামে এক বৃদ্ধের ঘর-বাড়ি দখল করতে বৃদ্ধকে পিটিয়ে আহত করেছে দখলকারীরা। দখলকারীরা বিভিন্ন সময়ে বেলায়েত হোসেনের পুকুরের মাছ ও বাগানের গাছ লুট করে নিয়ে যায়। এদেরকে বাধা দিলে তারা অসহায় বৃদ্ধকে পিটিয়ে আহত করেন। একইসঙ্গে তাকে প্রাণনাশের হুমকিও দিয়ে যাচ্ছে বলে তিনি অভিযোগ করেছেন। বৃদ্ধ বেলায়েত হোসেনের কোনো ছেলে সন্তান না থাকায় দখলকারী চক্র একের পর এক তার উপর হামলা করে যাচ্ছে।

আহত বেলায়েত হোসেন অভিযোগ করে বলেন, আমার বাবা আলতাজ উদ্দিন জমাদ্দার মারা যাওয়ার পর কাচিয়া ইউনিয়নের আমাদের বসতবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যায়। পরে সেখান থেকে এসে আমি সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের উত্তর চরপোটকা গ্রামের বাবার এক একর ৬০ শতাংশ জমিতে ঘর-বাড়ি করে বসবাস করে আসছি।

বেলায়েত বলেন, বাবা মারা যাওয়ায় এ জমি আমরা তিন ভাই ও চার বোন ওয়ারিশ সূত্রে মালিক হই। কিন্তু আমার বড় ভাই দেলওয়ার হোসেন মারা যাওয়ার পর তার অংশ তার ছেলে ও স্ত্রী স্থানীয় খলিল জমাদ্দার ও কবির জমাদ্দারের কাছে বিক্রি করেন। পরে তারা জোরপূর্বক আমার অংশের পুকুর ও বাড়ির দরজাসহ খলিল ও কবিরকে বুঝিয়ে দেয়। বিষয়টি আমি প্রতিবাদ করলেও তারা তা শোনেনি।

বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্যসহ স্থানীয় গণ্যমান্যরা একাধিকবার মীমাংসার জন্য বসলেও দখলকারীরা তাদের উপেক্ষা করে পুরো বাড়ি দখলের পাঁয়তারা করে যাচ্ছে। বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিকট অভিযোগে দিলেও তারা চেয়ারম্যানের কথা মানে না।

সর্বশেষ বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে কবির জমাদ্দার ও তার ভাই ফারুক জমাদ্দারসহ ১০-১২ জন মিলে আমার পুকুরের মাছ ও বাগানের গাছ লুট করতে এলে আমি তাদের বাধা দেই। এতে তারা ক্ষিপ্ত হয়ে আমাকে মারধর করে। এক পর্যায়ে তারা আমাকে বাগানের সুপারী গাছের সঙ্গে মাথা বাড়ি দিয়ে রক্তাক্ত জখম করে। পরে স্থানীয় লোকজন এসে আমাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় ভোলা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন বলেন, আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৫মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :