ফিঞ্চের ব্যাটে সিরিজে সমতা আনল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২১, ১৯:২২

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে হারের পর তৃতীয় ও চতুর্থ ম্যাচে জয় পেয়ে সিরিজে সমতা এনেছে সফরকারী অস্ট্রেলিয়া। শুক্রবার সিরিজের চতুর্থ ম্যাচে অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চের ব্যাটিং তাণ্ডবে ৫০ রানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। সিরিজ নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৭ মার্চ।

টস জিতে ওয়েলিংটনে এদিন প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। তৃতীয় ওভারেই ওপেনার ম্যাথু ওয়েডের উইকেট হারায় অস্ট্রেলিয়া। দলীয় ১৮ রানের মাথায় ব্যক্তিগত ১৪ রানে প্যাভিলিয়নে ফেরেন ম্যাথু ওয়েড।

এরপর ১৩, ১৮ এবং ১৯ রানে একে একে ফেরেন জশুয়া ফিলিপ, গ্লেন ম্যাক্সওয়েল এবং মার্কাস স্টয়নিস। অস্ট্রেলিয়ার সেই অর্থে কোনো লম্বা পার্টনারশিপ তৈরি হয়নি। এরপর অ্যাশটন অ্যাগার শূন্য এবং মিচেল মার্শ ৬ রানে ফিরলেও ক্রিজ আঁকড়ে ছিলেন অধিনায়ক ফিঞ্চ।

ষষ্ঠ উইকেটের পতনের পর ঝাই রিচার্ডসনকে নিয়ে ঝড় তোলেন ফিঞ্চ। ৫টি চার এবং ৪টি ছয়ের সাহায্যে ৫৫ বলে ৭৯ রানে অপরাজিত থেকে দলকে ১৫৬ রানে পৌঁছে দেন ফিঞ্চ। শেষ ২১ বলে ৪২ রান তোলেন ফিঞ্চ-রিচার্ডসন জুটি।

১৫৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ৪.২ ওভারে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। ৭ রানে ফিরে যান মার্টিন গাপটিল। এরপর কার্যত তাসের ঘরের মত ভেঙে পড়ে কিউিইদের ব্যাটিং লাইন আপ। টিম সেইফার্ট (১৯), ডেভন কনওয়ে (১৭) এবং কাইল জেমিসন (৩০) ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। জেমিসনের ১৮ বলে ৩০ রানের ইনিংসে কোনোক্রমে ১০০ রানের গন্ডি পেরোয় নিউজিল্যান্ড।

শেষ অবধি ১৮.৫ ওভারে ১০৬ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে সর্বাধিক ৩টি উইকেট নেন কেন রিচার্ডসন। এছাড়া ২টি করে উইকেট নেন অ্যাশটন অ্যাগার, অ্যাডাম জাম্পা এবং গ্লেন ম্যাক্সওয়েল।

(ঢাকাটাইমস/৫ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :