১৯ মার্চ মুক্তি পাচ্ছে দেশের প্রথম থ্রিডি চলচ্চিত্র

প্রকাশ | ০৬ মার্চ ২০২১, ১১:০৪

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধ আজও শিহরণ জাগায় বাংলাদেশিদের মনে। সেই মুক্তিযুদ্ধ নিয়েই লেখা আহমদ ছফার বিখ্যাত উপন্যাস ‘অলাতচক্র’। যেটি ১৯৮৫ সালে প্রথম প্রকাশিত হয়। সেই উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে দেশের প্রথম থ্রিডি চলচ্চিত্র ‘অলাতচক্র’।

এই ছবিটি পরিচালনা করেছেন হাবিবুর রহমান। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার বিপরীতে রয়েছেন আহমেদ রুবেল। মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আগামী ১৯ মার্চ মুক্তি পেতে চলেছে ‘অলাতচক্র’।

তার আগে সম্প্রতি প্রকাশ্যে এসেছে ছবিটির টিজার। যেটি নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেন জয়া আহসান। আহমদ ছফার কথা ধার করে তিনি লেখেন, ‘১৯৭১ মহাসিন্ধুর কল্লোল।’ জয়া আরও লেখেন, ‘মহান মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তির এই মাহেন্দ্রক্ষণে মুক্তি পেতে যাচ্ছে মুক্তিযুদ্ধের পটভূমিতে আহমদ ছফার উপন্যাস অবলম্বনে বাংলা ভাষায় নির্মিত প্রথম থ্রিডি চলচ্চিত্র #অলাতচক্র (থ্রিডি) । আগামী ১৯ মার্চ, ২০২১ -এ।’

এই ছবির বিভিন্ন চরিত্রে আরও আছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, অভিনেতা গাজী মাহতাব হাসান এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ অনেকে। ‘অলাতচক্র’ ছবির থ্রিডি চিত্রগ্রহণ করেছে মুম্বাইয়ের ‘স্কাই ওয়ার্ক স্টুডিও’। যারা রজনীকান্ত ও অক্ষয় কুমারের ‘রোবট’, ‘২.০’ ছবি দুটির চিত্রগ্রহণ করেছিল।

ঢাকাটাইমস/০৬মার্চ/এএইচ