কবে আসবে নতুন আইফোন?

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০২১, ১১:১৪

নতুন আইফোন নিয়ে গ্রাহকদের মাঝে আগ্রহের কমতি নেই। নতুন সিরিজ বাজারে লঞ্চ করার আগে একাধিকবার পরীক্ষা করে থাকে অ্যাপল। আর সেই পরীক্ষার ফলাফল দেখেই বাজারে কবে নাগাদ নতুন সিরিজ লঞ্চ করা হবে তা নির্ধারণ করেন শীর্ষ স্তরের কর্মীরা। কিছুদিন আগেই লঞ্চ করা হয়েছিল আই ফোন এর নতুন সিরিজ। তা যথেষ্ট আসা জাগিয়েছিল ক্রেতাদের মধ্যে। সেই কারণেই জল্পনা বেড়েছিল আগামী সিরিজ নিয়ে।

তবে এক বিশেষজ্ঞের তরফে জানা গেছে নয়া তথ্য। আগামী সিরিজ অর্থাৎ আই ফোন ১৪ তে থাকবে নতুন ফিচার। এছাড়াও অনুমান করা হচ্ছে এই ফোনে থাকবে ১২০ হার্জের প্রোমোশন ডিসপ্লে। এছাড়াও জানা গেছে, ২০২২ সালের জন্য প্রস্তুত করা হচ্ছে আইফোন এসই ৫জি মডেল। প্রতি বছরেই নতুন আই ফোন লঞ্চের আগে সামনে আসে একাধিক তথ্য। তবে এই বিষয়টি নিয়ে গুরুত্ব দিচ্ছেন একাধিক টেক বিশেষজ্ঞরাও।

অনুমান করা হচ্ছে আগামীতে হয়তো অ্যাপল তাদের সব সিরিজেই নিয়ে আসবে হোল পাঞ্চ ডিসপ্লে। তবে ইতিমধ্যে ক্রেতাদের কাছে আকর্ষণের বিষয় হয়ে উঠেছে আই ফোন ১৩ প্রো মডেল । কিন্তু তার মধ্যেই এই বিষয়টি সামনে আসার ফলে মনে করা হচ্ছে সুবিধা হবে আমজনতার। নির্দিষ্ট সংখ্যক মোবাইল ব্যব্যহারকারীর কাছে অ্যাপল একমাত্র ব্র্যান্ড।

সেই সকল ক্রেতাদের কাছে এই বিষয়টি যথেষ্ট গুরুত্বপূর্ণ হবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও সামনে এসেছে এক নয়া তথ্য আই ফোন ১৪ তে থাকতে পারে আপগ্রেড মডেলের সেলফি ক্যামেরা। তবে ফোন লঞ্চ না হওয়া পর্যন্ত এই সকল তথ্যর সত্যতা নিয়ে থাকছে প্রশ্ন। পাশপাশি ৫জি প্রযুক্তিকে আরও ছড়িয়ে দেওয়ার জন্য তাদের পক্ষে আইফোন এসই ৩, আইফোন এসই মডেল ৫ জি প্রযুক্তির সঙ্গে নিয়ে আসা হবে বলেও জানা গিয়েছে।

(ঢাকাটাইমস/৬মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :