সৌদির বিমানঘাঁটিতে হুথিদের একাধিক ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ০৬ মার্চ ২০২১, ১২:৪৬ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২১, ১১:৫২

সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় শহর খামিস মুশাইত ও কিং খালিদ বিমানঘাঁটিতে একাধিক ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। হুথি ও সৌদি নেতৃত্বাধীন জোট উভয়ই হামলার বিষয় নিশ্চিত করেছে।

হুথিদের পক্ষ থেকে জানানো হয়েছে যে, তারা শুক্রবার সকাল থেকে সৌদির গুরুত্বপূর্ণ অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে। অপরদিকে সৌদি নেতৃত্বাধীন জোট জানিয়েছে যে, তারা ৬টি ড্রোন হামলা ঠেকিয়ে দিয়েছে। খবর রয়টার্সের।

সৌদি সিভিল ডিফেন্স জানিয়েছে, ধ্বংসপ্রাপ্ত ড্রোনের কয়েকটি অংশ এক দশ বছরের ছেলে এবং খামিস মুশাইতের কাছে গাড়ি চালাচ্ছিল এমন এক ব্যক্তিকে আহত করেছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এবং এখবারিয়া টিভির বিবৃতিতে সৌদি জোট জানিয়েছে, ইয়েমেন সীমান্তের কাছে খামিস মুশাইতে ছয়টি ড্রোন হামলা চালিয়েছে হুথিরা। হামলাগুলো প্রতিহত করা হয়েছে।

অপরদিকে হুথি বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহিয়া সারিয়ি জানান, তাদের সেনারা ২৪ ঘন্টায় সৌদির কিং খালিদ বিমানঘাঁটিতে তিনবার সফল হামলা চালিয়েছে। তিনি বলেন, সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের ওপর যে বর্বর আগ্রাসন চালিয়ে আসছে এবং যে অবরোধ দিয়ে রেখেছে তার জবাবে এসব ড্রোন হামলা চালানো হয়।

সারিয়ি বলেন, হুথি সেনারা নিজস্ব প্রযুক্তিতে তৈরি সাম্মাদ ড্রোনের সাহায্যে কিং খালিদ বিমানঘাঁটির গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুতে হামলা চালায়। এ হামলায় দুটি ড্রোন ব্যবহার করা হয়।

ঢাকাটাইমস/০৬মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :