সঙ্গীর অভাবে সেঞ্চুরির আফসোস ওয়াশিংটনের

প্রকাশ | ০৬ মার্চ ২০২১, ১২:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

অল্পের জন্য আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির একেবারে কাছে গিয়েও সেঞ্চুরি হলো না ভারতীয় ব্যাটসম্যান ওয়াশিংটন সুন্দরের। নিজে অপরাজিত থাকলেও সঙ্গীর অভাবে আফোসস থেকে গেল তার। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্টে শনিবার ম্যাচের তৃতীয় দিন ৯৬ রান করে অপরাজিত থাকেন ওয়াশিংটন। তার দল অলআউট হয় ৩৬৫ রান করে।

গত ৪ মার্চ মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চার ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ। প্রথম দিনই টস জিতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। প্রথম ইনিংসে তারা ২০৫ রান করে অলআউট হয়।

শনিবার সকালের সেশনে শেষ হয়েছে ভারতের প্রথম ইনিংস। প্রথম ইনিংসে শেষে ১৬০ রানের লিডে থাকে ভারত। গতকাল (শুক্রবার) সেঞ্চুরি করেছিলেন ভারতীয় ব্যাটসম্যান রিশাব পান্ত। ১০১ রান করে আউট হন তিনি। তবে, ব্যর্থ বিরাট কোহলি। ব্যক্তিগত শূন্য রানে সাজঘরে ফেরেন তিনি।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে বেন স্টোকস ৪টি, জেমস অ্যান্ডারসন ৩টি ও জ্যাক লিচ ২টি করে উইকেট শিকার করেন।

সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছিল ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে জয় পায় ভারত। বিরাট কোহলির দল যদি এই ম্যাচে জিততে পারে কিংবা ড্র করতে পারে তাহলে তারা ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে যাবে।

(ঢাকাটাইমস/৬ মার্চ/এসইউএল)