চিরকুট লিখে চবি শিক্ষার্থীর ‘আত্মহত্যা’

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি
| আপডেট : ০৬ মার্চ ২০২১, ১৪:২১ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২১, ১৪:০৬

খাগড়াছড়ি জেলার রামগড় পৌরসভার ফেনীরকুল এলাকায় চিরকুট লিখে নাইমুল হাসান মিশন (২১) নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরর এক শিক্ষার্থী ‘আত্মহত্যা’ করেছে। গত শুক্রবার রাতে ওই এলাকার নির্মাণাধীন স্কেল লোড স্টেশনের পাশে নিহতের নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত নাইমুল হাসান মিশন সেনাবাহিনী কর্মকর্তা কামাল উদ্দিনের বড় ছেলে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, মিশন বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে রাতের খাবার খেয়ে ঘুমাতে যায়। রাতে চিরকুট লিখে খাটের উপর রেখে ফ্যানের সঙ্গে চাদর ঝুলিয়ে ফাঁস লাগিয়ে ‘আত্মহত্যা’ করে। ভোরে অনেক ডাকাডাকি করেও কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে তার ঝুলন্ত লাশ দেখতে পায় স্বজনরা।

নিহতের সুইসাইড নোটটিতে লেখা ছিল, ‘এই দুনিয়া আমার জন্য নয়, পারলে সবাই আমাকে ক্ষমা করে দিবেন।’

অপর একটি চিরকুটে লেখা ছিল, ‘আমার মৃত্যুর জন্যে কেউ দায়ী নয়। আমার বেঁচে থাকার কোন ইচ্ছা নেই। তাই আমি এই সিন্ধান্ত নিতে বাধ্য হয়েছি। ডারউইন বলেছিলেন- Survival for the fittest. but I not even fit. যদি আমার জন্য কেউ কখনো কষ্ট পেয়ে থাকেন পারলে ক্ষমা করে দিয়েন। আম্মু আমাকে মাফ করে দিয়েন। মিলনের খেয়াল রাখিয়েন (নিহতের ছোট ভাই)। আব্বু আমাকে সফল করার জন্য অনেক কিছু সহ্য করেছেন। আমি পারিনি, তাই ক্ষমাপ্রার্থী।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাহাব উদ্দিন বলেন, ‘সে বেশকিছুদিন মানসিক দুঃশ্চিন্তাগ্রস্থ ছিল। এজন্য তাকে ঢাকায় চিকিৎসা করানো হয়েছিল। তবে সে এলাকার নম্র ভদ্র ছেলে ছিল।’

রামগড় থানা ওসি (তদন্ত) মনির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলাও করা হয়েছে।

(ঢাকাটাইমস/৬মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :