পুলিশের সিল-স্বাক্ষর জাল করে গ্যাস উত্তোলন, গ্রেপ্তার ৩

প্রকাশ | ০৬ মার্চ ২০২১, ১৭:১৬

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জ জেলা পুলিশের সিলমোহর ও স্বাক্ষর জাল করে গ্যাস উত্তোলনের অভিযোগে প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দুপুরে সিরাজগঞ্জ সদর থানা চত্বরে এক সংবাদ সম্মেলনে একথা জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আখতার।

আটকরা হলেন- সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের সাদিকুল ইসলাম, আব্দুল্লাহ ও সিএনজি চালক স্বপন শেখ । তারা জেলা পুলিশের মটরযান শাখার ওসির সিলমোহর ও স্বাক্ষর জাল করে গত এক মাস যাবত গ্যাস উত্তোলন করে আসছিলেন বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সদর উপজেলার শিয়ালকোলস্থ অ্যালবাট্টস সিএনজি ফিলিং স্টেশন থেকে ৩০০ টাকার জাল স্লিপে গ্যাস উত্তোলন করে আসছিলেন তারা। এই গ্যাস স্লিপের বিপরীতে সরবরাহকৃত গ্যাসের মূল পরিশোধ করতে হতো সিরাজগঞ্জ জেলা পুলিশের মটরযান শাখাকে। এক পর্যায়ে চলতি মাসে সিএনজি গ্যাসের স্লিপ যাচাই-বাছাইকালে ৫১টি গ্যাসের স্লিপে অসঙ্গতিপূর্ণ মনে হলে পুলিশের পক্ষ থেকে গ্যাস পাম্প কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। সেখানেও ৫১টি জাল গ্যাস স্লিপের প্রমাণ মেলে। এসময় ওই জাল স্লিপসহ আব্দুল্লাহ নামে এক সিএনজি চালককে আটক করা হয়।

পরবর্তীতে তার দেয়া তথ্যে মতে অপর সিএনজিচালক স্বপন ও শিয়ালকোল বাজারে অবস্থিত প্রত্যাশা কম্পিউটারে অভিযান পরিচালনা করে স্বত্ত্বাধিকারী সাদিকুল ইসলামকে আটক করা হয়। পরে তার দোকান থেকে একটি ল্যাপটপ ও স্ক্যানকৃত জাল গ্যাস স্লিপ জব্দ করা হয়। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় মামলাও হয়েছে।

(ঢাকাটাইমস/৬মার্চ/পিএল)