সুনামগঞ্জে বিজিবির সঙ্গে সংঘর্ষে চোরাকারবারি নিহত

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০২১, ১৮:৩৪

সুনামগঞ্জ সদর উপজেলার বনগাঁও সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে সংঘর্ষে এক গরু চোরাকারবারি নিহত হয়েছে। এ সময় একজন বিজিবি সদস্য গুরুতর আহত হয়েছেন।

শনিবার দুপুরে রঙ্গাচর ইউনিয়নের বনগাঁওয়ে ৩০টি গরু নিয়ে অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় বিজিবির সদস্যরা তাদের আটক করে। এ সময় বিজিবির সদস্যদের দা দিয়ে কোপ দিলে ল্যান্স নায়েক মারমা গুরুতর আহত হন। পরে বিজিবি আত্মরক্ষায় দুই রাউন্ড গুলি চালালে গরু চোরাকারবারি দলের সদস্য, ‌রঙ্গাচর ইউনিয়নের ইসলামপুর গ্রামের কামাল মিয়া গুলিবিদ্ধ হয়ে মারা যান।

সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মাকসুদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার দুপুরে সীমান্তে নিয়মিত টহলে ছিলেন বিজিবির ছয়জন সদস্য। এসময় ৩০টি গরু নিয়ে কয়েকজন সীমান্ত পাচার করার চেষ্টা করলে বিজিবির সদস্যরা তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করেন। এক পর্যায়ে গ্রামবাসী বিজিবির ওপর ক্ষিপ্ত হয়। পরে কামাল মিয়ার নেতৃত্বে বিজিবি সদস্যদের ওপর দা-লাঠি নিয়ে এগিয়ে আসে। এ সময় তারা বিজিবি ল্যান্সনায়েক মারমাকে দায়ের কোপে গুরুতর জখম করে। পরে তিনি মাটিতে পড়ে গেলে গ্রামবাসী তার মাথায়ও আঘাত করে। এ সময় আত্মরক্ষায় বিজিবি দুই রাউন্ড গুলি চালায়। এ সময় একটি গুলি চোরাকারবারি কামালের গায়ে লাগে। তবে এতে চোরাকারবারি নিহত হয়েছেন কি না সেটা নিশ্চিত করে বলতে পারেননি বিজিবির এই কর্মকর্তা।

এদিকে সংঘর্ষ পর গরু চোরাকারবারি কামাল মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। কামালকে সিলেট নেয়ার পথেই তিনি মারা যান।

কামালের মৃত্যুর খবর নিশ্চিত করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মানিক মিয়া ঢাকা টাইমসকে বলেন, কামাল মিয়াকে সিলেটে আনার পথেই মারা যান। তার লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/০৬মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :