গাইবান্ধা জেনারেল হাসপাতালে চালু হলো ইসিজি মেশিন

প্রকাশ | ০৬ মার্চ ২০২১, ১৯:৫৪

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

গাইবান্ধা জেনারেল হাসপাতালে দীর্ঘদিন পর চালু হলো ইসিজি মেশিন। এতদিন হৃদরোগে আক্রান্ত রোগীরা বাইরের বিভিন্ন ক্লিনিকে গিয়ে এই সেবা গ্রহণ করতেন। এখন হাসপাতালেই এই সেবা আবার চালু হওয়ায় এলাকায় অসহায় রোগী ও সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

শনিবার দুপুরে গাইবান্ধা জেনারেল হাসপাতালের নতুন ইসিজি মেশিনের কার্যক্রম উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

উদ্বোধনের পরপরেই জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টুর ইসিজি পরীক্ষা সম্পন্ন করা হয়। হুইপ নির্মাণাধীন গাইবান্ধা জেনারেল হাসপাতাল ও নার্সিং কলেজও পরিদর্শন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পৌর মেয়র মতলুবর রহমান, জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মেহেদি ইকবাল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টুসহ স্বাস্থ্য বিভাগের কর্তারা।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি দুপুরে গাইবান্ধা জেনারেল হাসপাতালে এক ঝটিকা সফরে যান গাইবান্ধা পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. মতলুবর রহমান। এসময় তিনি হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের চিকিৎসা সেবার খোঁজ নেন। সে সময় তিনি জানতে পারেন সেখানকার ইসিজি মেশিন প্রায় ১৮ মাস হলো নষ্ট হয়ে পড়ে আছে। যে কারণে হাসপাতালে হৃদরোগসহ সব রোগীর ইসিজি বন্ধ। হৃদরোগীরা হাসপাতালে ভর্তি হলেও তারা বাইরে থেকে ২ থেকে তিন গুণ বেশি ফি দিয়ে ইসিজি করাতে বাধ্য হন। সব যেন তাৎক্ষণিক পৌর মেয়র হাসপাতালে একটি ইসিজি মেশিন সরবরাহের ঘোষণা দিয়ে বলেন, আগামী সাত দিনের মধ্যে পৌরসভার পক্ষ থেকে জেলা হাসপাতালে একটি ইসিজি মেশিন পৌঁছে দেয়া হবে।

(ঢাকাটাইমস/৬মার্চ/এলএ)