ডেস্কটপ থেকেও ভিডিও কল করা যাবে হোয়াটসঅ্যাপে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০২১, ১০:৩৪

এতদিন শুধুমাত্র মোবাইল অ্যাপ ব্যবহার করেই হোয়াটসঅ্যাপে ভয়েস ও ভিডিও কল করা যেত। এবার হোয়াটসঅ্যাপের ডেস্কটপ অ্যাপেও পৌঁছাল সেই ফিচার। এর ফলে এবার যে কোন উইন্ডোজ অথবা ম্যাক কম্পিউটার থেকে সহজেই সুরক্ষিত ভয়েস ও ভিডিও কল করা যাবে।

সম্প্রতি টুইটারে কোম্পানির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে এবার ডেস্কটপ অ্যাপ থেকে এন্ড-টু-এন্ড এনক্রিপশন সহ ভয়েস ও ভিডিও কল করা যাবে। এর ফলে ভয়েস ও ভিডিও কল করার জন্য মোবাইল ডিভাইস সঙ্গে রাখার ঝামেলা থেকে মুক্তি মিলবে।

যদিও হোয়াটসঅ্যাপ ডেক্সটপ অ্যাপে এই ফিচার এলেও এখনও হোয়াটসঅ্যাপ ওয়েব থেকে ভয়েস ও ভিডিও কল করা যাচ্ছে না। এই জন্য আপনাকে কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইট থেকে হোয়াটসঅ্যাপ ডেক্সটপ অ্যাপ ডাউনলোড করতে হবে।

এই মুহূর্তে হোয়াটসঅ্যাপ ডেক্সটপ অ্যাপ ব্যবহার করে একসঙ্গে এক জনের সঙ্গে ভয়েস কল করা যাবে। যদিও শিগগিরই কম্পিউটার থেকেও গ্রুপ ভয়েস ও ভিডিও কল করতে পারবেন হোয়াটসঅ্যাপ গ্রাহকরা।

সম্প্রতি অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য মিউট ভিডিও ফিচার নিয়ে এসেছিল হোয়াটসঅ্যাপ। এর ফলে যে কোন ভিডিও সেন্ড করার আগে সেই ভিডিওর অডিও মিউট করে সেন্ড করা যাবে। স্ট্যাটাসেও অডিও ছাড়া এই ভিডিওগুলি পোস্ট করা যাচ্ছে। অডিও ছাড়া শুধুমাত্র ভিডিও শেয়ার করার ইচ্ছা থাকলে এই ফিচার কাজে লাগবে।

(ঢাকাটাইমস/৭মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :