গাপটিল ঝড়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মার্চ ২০২১, ১১:৪৬ | প্রকাশিত : ০৭ মার্চ ২০২১, ১১:৩৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। এই জয়ের ফলে ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে কিউইরা। রবিবার ওয়েলিংটনে অনুষ্ঠিত শেষ ম্যাচে ৪৬ বলে ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৭১ রান করে ম্যাচসেরা হয়েছেন কিউই ওপেনার মার্টিন গাপটিল। সিরিজ সেরা হয়েছেন নিউজিল্যান্ডের ইশ সোধি।

এদিন অস্ট্রেলিয়ার দেয়া ১৪৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৫.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। গাপটিল ছাড়াও দারুণ ব্যাট করেছেন গ্লেন ফিলিপস। ১৬ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ২৮ বলে ৩৬ করেন ওপেনার ডেভন কনওয়ে। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে মেরেডিথ ২টি ও ঝাই রিচার্ডসন ১টি করে উইকেট শিকার করেন।

ওপেনিং জুটিতে দুর্দান্ত ব্যাট করতে থাকেন গাপটিল ও কনওয়ে। ১০৬ রানের পার্টনারশিপ করেন তারা। ১২তম ওভারের পঞ্চম বলে ফেরেন কনওয়ে। পরের বলেই এলবিডব্লিউ হন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। দলীয় ১২৪ রানে গাপটিল আউট হয়ে গেলে ফিলিপস ও চ্যাপম্যানের জুটিতে জয় পায় নিউজিল্যান্ড।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪২ রান করে নিউজিল্যান্ড। দলের পক্ষে ২৯ বলে ৪৪ রান করেন ম্যাথু ওয়েড। ৩২ বলে ৩৬ করেন অধিনায়ক অ্যারোন ফিঞ্চ।

নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ইশ সোধি ২৪ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন। এছাড়া টিম সাউদি ২টি, ট্রেন্ট বোল্ট ২টি ও চ্যাপম্যান ১টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/৭ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :