ইসরাইল সামান্য ভুল করলে তেল আবিব, হাইফা গুঁড়িয়ে দেয়া হবে

প্রকাশ | ০৭ মার্চ ২০২১, ১৮:৪৯

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

 ইরানের পরমাণু স্থাপনায় সম্ভাব্য সামরিক হামলার জন্য ইসরাইলের পরিকল্পনার কড়া জবাব দিয়েছে তেহরান। ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন, দখলদার ইসরাইলের শাসক গোষ্ঠী কোনো সামান্যতম ভুল করলে তেল আবিব এবং হাইফ শহর গুঁড়িয়ে দেয়া হবে।

এর আগে ইসরাইল হুমকি দেয় যে, ইরান পরমাণু কর্মসূচি বাড়াবাড়ি পর্যায়ে নিয়ে গেলে ইসরাইল তাতে হামলা চালাবে। ইসরাইলের হুমকির জবাবে ইরানের  জেনারেল হাতামির বক্তব্য এলো।

রবিবার  জেনারেল হাতামি ইসরাইলকে উদ্দেশ্য করে বলেন, `মাঝেমাঝে তারা এমন কিছু বলে যা করা তাদের জন্য কঠিন। তাদের হুমকি ধামকির মাধ্যমে এটা স্পষ্ট যে তারা চরম হতাশাগ্রস্ত। ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি অনেক বছর আগে ইহুদিদের সমুচিত জবাব দিয়েছিলেন। তিনি বলেছিলেন, `ইসলাইল আমাদের প্রধান শত্রু নয় এমনকি ইরানের সঙ্গে শত্রুতা বজায় রাখার নূন্যতম যোগ্যতাও তাদের নেই।‘

জেনারেল হাতামি আরও বলেন, ইসরাইলের শাষক গোষ্ঠী ভালো করেই জানে যে, তারা সামান্যতম ভুল করলে তেল আবিব এবং হাইফা শহর মাটির সঙ্গে গুঁড়িয়ে দেয়া হবে।

ইরানের জেনারেল হাতামি বলেন, ইরানের সেনাবাহিনীর সর্বাধিনায়কের আদেশ অত্যন্ত সতর্কতার সঙ্গে কার্যকর করা হয়েছে এবং এটি একটি নীলকশায় রূপান্তরিত হয়েছে। সর্বোচ্চ নেতার সামান্য ইঙ্গিতেই তা বাস্তবায়ন করা হবে। তাই আমি তাদেরকে উপদেশ দেব যে তারা যেন কখনই ভুল না করে এমনকি মৌখিকভাবেও না।

 

(ঢাকাটাইমস/০৭মার্চ/কেআই)