বোয়ালমারীতে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

বোয়ালমারী( ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০২১, ১৯:০০

নানা আয়োজনের মধ্য দিয়ে ফরিদপুরের বোয়ালমারীতে উদযাপন করা হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ। এ উপলক্ষে রবিবার সূর্যোদয়ের প্রাক্কালে পৌর ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও সকাল ৭টায় বোয়ালমারী চৌরাস্তা সংলগ্ন স্বাধীনতা স্তম্ভে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমালা অর্পণ করে শ্রদ্ধা জানান পৌর মেয়র সেলিম রেজা লিপন মিয়া।

এসময় পৌর কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এছাড়া পৌর ভবনে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র, বঙ্গবন্ধুর জীবনের নানা তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এবং সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এদিকে, দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ছে। এতে উপজেলার বিভিন্ন দপ্তর ও উপজেলা থেকে প্রায় শতাধিক দৌড়বিদ অংশ নেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দের সভাপতিত্বে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বোয়ালমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন। সকাল সাড়ে নয়টায় বোয়ালমারী প্রাণকেন্দ্র চৌরাস্তা থেকে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু করে বাইখির চৌরাস্তা মোড় পর্যন্ত দীর্ঘ পাঁচ কিলোমিটার পথ অতিক্রম করে শেষ হয়। এছাড়া আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন ও ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অন্যদিকে, বিকাল ৩টায় ঐতিহাসিক ৭ মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশপ্রাপ্তিতে বোয়ালমারী জেলা পরিষদ অডিটোরিয়ামে এক আনন্দ অনুষ্ঠান হয়। এতে বোয়ালমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ফরিদপুর-১ আসনের সাংসদ মনজুর হোসেন। বিশেষ অতিথি ছিলেন ফরিপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে ছিলেন- উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, সহকারী কমিশনার ভূমি মরিয়া হক, উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল প্রমুখ।

(ঢাকাটাইমস/৭মার্চ/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :