নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে হকারদের অগ্নিসংযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০২১, ২০:৫৭

নারায়ণগঞ্জ শহরের প্রধান সড়কের ফুটপাতে বসার দাবিতে নিয়মিত আন্দোলন করা হকারদের একটি অংশ শহরে সড়ক অবরোধ করে আগুন দিয়ে বিক্ষোভ মিছিল করেছেন। ওই সময়ে পুলিশ কয়েক দফা বাধা দিলেও হকাররা খণ্ড খণ্ডভাবে কয়েকটি স্থানে গিয়ে আলাদাভাবে বিক্ষোভ দেখায়। এতে শহরের প্রধানতম বঙ্গবন্ধু সড়কে প্রায় আধাঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজট দেখা দেয়।

রবিবার শহরের বঙ্গবন্ধু সড়কের চাষাঢ়া বালুরমাঠ, প্রেসক্লাবের সামনে ও সুগন্ধা রেস্টুরেন্টের সামনে পৃথকভাবে এসব ঘটনা ঘটে।

জানা গেছে, হকারদের ফুটপাতে বসার দাবিতে গত কয়েকদিন ধরেই বিক্ষোভ করে আসছে হকারদের একটি অংশ। বিকালে তারা শহরে বিক্ষোভ মিছিল করে। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হকারদের একটি অংশ আবারো ফুটপাত দখল করার চেষ্টা করে। ওই সময়ে পুলিশ তাদের বাধা দিয়ে সরিয়ে দেয়। মৃদু লাঠিচার্জও করে। তখন হকার নেতা আসাদুজ্জামান আসাদকে আটক করা হয়েছে খবর ছড়িয়ে পড়লে হকাররা ক্ষুব্ধ হয়ে উঠে।

এর জের ধরে হকাররা বঙ্গবন্ধু সড়কে মর্ডান ডায়াগনস্টিক সেন্টারের সামনে যান চলাচল বন্ধ করে দেয়। তারা সড়কের মধ্যে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখাতে থাকে। পুলিশ খবর পেয়ে সেখান থেকে হকারদের সরিয়ে দিলে তারা উল্টো চড়াও হয়। পুলিশকে মারধর করার চেষ্টা করে।

তখন সদর মডেল থানার ওসি শাহ জামানের নেতৃত্বে পুলিশ অ্যাকশনে যাওয়ার চেষ্টা করলে হকারদের আরেকটি গ্রুপ সুগন্ধা রেস্টুরেন্টের সামনে গিয়ে সড়কে হকারদের ব্যবহৃত কাগজ সারিবদ্ধ রেখে আগুন ধরিয়ে দেয়। এতে করে বঙ্গবন্ধু সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ সেখানে গেলে হকাররা সরে যায়।

এ ব্যাপারে ওসি শাহ জামান বলেন, ‘হকাররা নিষেধাজ্ঞা উপেক্ষা করে ফুটপাত দখল করার চেষ্টা করলে তাদের সরিয়ে দেওয়া হয়। পরে পুলিশ সেখানে গিয়ে আগুন নিভিয়ে ফেলা হয়। কোনভাবেই হকারদের ফুটপাত দখল করে মানুষের চলাচলকে ব্যাঘাত করতে দেওয়া হবে না।’

(ঢাকাটাইমস/৭মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :