শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় ওয়েস্ট ইন্ডিজের

প্রকাশ | ০৮ মার্চ ২০২১, ০৯:১৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৩ উইকেটে জয় পেয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এর ফলে তারা ২-১ ব্যবধানে সিরিজটি জিতে নিয়েছে। এর আগে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জয় পেলেও দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে সমতা এনেছিল শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময় সোমবার ভোরে অ্যান্টিগায় অনুষ্ঠিত ম্যাচটিতে শ্রীলঙ্কার দেয়া ১৩২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯ ওভারে তিন উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে ১৮ বলে ২৬ রান করেন ওপেনার লেন্ডল সিমন্স। শেষ দিকে ৬ বলে তিনটি ছক্কার সাহায্যে ২১ রান করে দলকে জয় এনে দেন ফ্যাবিয়ান অ্যালেন।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে লক্ষণ সান্দাকান ২৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। ওয়ানিদু হাসারাঙ্গা ১৩ রান দিয়ে নেন ২টি উইকেট। এছাড়া দুশমান্থ চামিরা নেন ২টি উইকেট।

ওয়েস্ট ইন্ডিজ শুরুটা ভালো করলেও মাঝে পরপর উইকেট হারিয়ে চাপে পড়েছিল। শেষ ১২ বলে তাদের প্রয়োজন ছিল ২০ রান। কিন্তু আকিলা ধনঞ্জয়ার করা ইনিংসের ১৯তম ওভারে তিনটি ছক্কা হাঁকান ফ্যাবিয়ান অ্যালেন। এই ওভার থেকে মোট আসে ২২ রান। সিরিজের প্রথম ম্যাচে এই ধনঞ্জয়ার ১ ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড।

এদিন প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৩১ রান করে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করে অপরাজিত থাকেন দিনেশ চান্দিমাল। ৩৫ বলে ৪৪ করে অপরাজিত থাকেন অ্যাশেন বান্দারা।

ক্যারিবীয় বোলারদের মধ্যে ফ্যাবিয়ান অ্যালেন ১টি, সিনক্লেয়ার ১টি, জ্যাসন হোল্ডার ১টি ও ম্যাকয় ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচসেরা হন অ্যালেন।

(ঢাকাটাইমস/৮ মার্চ/এসইউএল)