হেলিকপ্টার দুর্ঘটনায় ফরাসি ধনকুবের এমপির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ০৮ মার্চ ২০২১, ১১:৩০ | প্রকাশিত : ০৮ মার্চ ২০২১, ১০:১৮

হেলিকপ্টার দুর্ঘটনায় ফ্রান্সের ধনকুবের এমপি অলিভিয়ার ড্যাসল্টের মৃত্যু হয়েছে। বাংলাদেশ সময় রবিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে উত্তর ফ্রান্সে তাকে বহনকারী হেলিকপ্টারটি ভেঙে পড়ে। ঘটনাস্থলেই ৬৯ বছর বয়সী এই ধনকুবেরের মৃত্যু হয়।

বিবিসির খবরে বলা হয়েছে, অলিভিয়ার ছাড়াও ওই দুর্ঘটনায় পাইলটেরও মৃত্যু হয়েছে। হেলিকপ্টারে পাইলট ও অলিভিয়ার ছাড়া আর কেউ ছিলেন না।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ। শোকবার্তায় তিনি বলেন, 'অলিভিয়ার হৃদয় দিয়ে ফ্রান্সকে ভালোবাসতেন। তিনি ছিলেন ফরাসি শিল্প জগতের ক্যাপ্টেন। সংসদের সদস্য হিসেবে তার ভূমিকা চির স্মরণীয় হয়ে থাকবে।'

ফরাসি প্রেসিডেন্ট আরও বলেছেন, অলিভিয়ারের মৃত্যু ফ্রান্সের বড় ক্ষতি। ড্যাসল্ট পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন ম্যাকরোঁ। ফরাসি সরকার জানিয়েছে, কী কারণে হেলিকপ্টার ভেঙে পড়ল তা তদন্ত করা হবে।

অলিভিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠানই বহুল পরিচিত রাফাল যুদ্ধবিমানের প্রস্তুতকারক। লে ফিগারো নামের একটি পত্রিকারও মালিক তাদের পরিবার। ২০০২ সালে উত্তরাঞ্চলীয় এলাকা ওইসি থেকে ফরাসি পার্লামেন্টের নিম্নকক্ষের সদস্য নির্বাচিত হন অলিভিয়ের রাফাল। ফোর্বসের তথ্য অনুযায়ী, এই ফরাসি এমপি প্রায় ৭ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিক ছিলেন।

ঢাকাটাইমস/০৮মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :