হাজতি নিখোঁজ: চট্টগ্রাম কারাগারে ফায়ার সার্ভিসের তল্লাশি

প্রকাশ | ০৮ মার্চ ২০২১, ১৬:১৫ | আপডেট: ০৮ মার্চ ২০২১, ১৬:২৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ছবি: সংগৃহীত

দুই দিন আগে চট্টগ্রাম কারাগার থেকে নিখোঁজ হাজতি মো. ফরহাদ হোসেন রুবেলকে খুঁজতে কারাগারের ভেতরে তল্লাশি চালিয়েছে ফায়ার সার্ভিসের তিনটি দল।

সোমবার দুপুর একটার দিকে ফায়ার সার্ভিসের সদস্যরা চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করে তল্লাশি করেন। রুবেলের সন্ধানে কারাগারের ভেতর ড্রেন ও সেপটিক ট্যাংকগুলোতে তল্লাশি চালানো হয়।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক জানে আলম জানান, চট্টগ্রাম ফায়ার সার্ভিসের তিনটি দল কাজ শুরু করে। কারাগারের ভেতরে থাকা সব ড্রেন ও সেপটিক ট্যাংকগুলোতে তল্লাশি চালানো হবে। সেখানে অনেকে অসুস্থ হতে পারে, তাই পরিধি আরও বাড়তে পারে।

গত শনিবার সকালে নিয়মিত বন্দি গণনাকালে একটি খুনের মামলায় কর্ণফুলী ভবনে বন্দি রুবেলের অনুপস্থিতির বিষয়টি ধরা পড়ে। এরপর থেকে অনেক খোঁজ করেও ওই বন্দির হদিস মেলেনি। বন্দি নিখোঁজের বিষয়টি জানিয়ে চট্টগ্রামের কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করে কারা কর্তৃপক্ষ। পরে সেই রাতে একটি মামলাও করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ রফিকুল ইসলাম।

চট্টগ্রামে গত ৬ ফেব্রুয়ারি গভীর রাতে এক ব্যক্তিকে বুকে ছুরি চালিয়ে হত্যার মামলায় ডবলমুরিং থানার মিস্ত্রিপাড়া থেকে রুবেলকে গ্রেপ্তার করে সদরঘাট থানা পুলিশ। গত ৯ ফেব্রুয়ারি থেকে কারাগারে ছিলেন রুবেল। তিনি কারাগারের কর্ণফুলী ভবনের পঞ্চম তলায় ১৫ নম্বর ওয়ার্ডে ছিলেন।

ঢাকাটাইমস/৮মার্চ/এমআর