আনসারুল্লাহ বাংলা টিমের পলাতক আসামি গ্রেপ্তার

প্রকাশ | ০৮ মার্চ ২০২১, ১৮:০৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আনসারুল্লাহ বাংলা টিমের একজন এজাহারনামীয় পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম শেখ মো. ইমরান হোসেন।  

অ্যান্টি টেররিজম ইউনিটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের দেওভোগ থেকে ইমরানকে (৩৩) গ্রেপ্তার করে অ্যান্টি টেররিজম ইউনিট।

গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি অ্যান্ড্রয়েড মোবাইল সেট, একটি সিম কার্ড ও চ্যাটিংয়ের স্ক্রিনশট জব্দ করা হয়েছে।

অ্যান্টি টেররিজম ইউনিট জানায়, গ্রেপ্তারকৃত আসামি শেখ মো. ইমরান হোসেন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। তিনি ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষে অনলাইনে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তারা সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেয়ার জন্য সিকিউরড অ্যাপসের মাধ্যমে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিলেন।

ইমরান নরসিংদীর রায়পুর থানার মামলা নং-০৬, তারিখ: ১০/০২/২০২১ খ্রি., ধারা সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৬ (২)(আ)/৮/৯(৩)/১২/১৩ এর এজাহারনামীয় পলাতক আসামি।

(ঢাকাটাইমস/০৮মার্চ/জেবি)