সচিবালয়ে দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা উঠছে

প্রকাশ | ০৮ মার্চ ২০২১, ১৯:০২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় এক বছর বন্ধ থাকার পর সচিবালয়ে দর্শনার্থীদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়া হচ্ছে। আগামী বুধবার থেকে দর্শনার্থী প্রবেশের পাস ইস্যু শুরু হবে। ওই দিন থেকে পাস নিয়ে সচিবালয়ে ঢুকতে পারবেন দর্শনার্থীরা।

সোমবার সচিবালয়ে পাস ইস্যু করার অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে মন্ত্রিপরিষদ সচিব, সব মন্ত্রণালয়  এবং সচিব ও সিনিয়র সচিবদের কাছে একটি চিঠি পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো চিঠিতে বলা হয়, বর্তমানে করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব অনেকটা শিথিল হয়েছে এবং সচিবালয়ে কর্মরত প্রায় কর্মকর্তা-কর্মচারীরা টিকা গ্রহণ করেছেন। আগামী ২৪ মে থেকে সব বিশ্ববিদ্যালয় এবং ৩১ মার্চ থেকে স্কুল-কলেজগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, আগামী ১০ মার্চ থেকে সচিবালয়ে কর্মরত অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবদের জন্য দৈনিক তিনটি এবং মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপমন্ত্রীর একান্ত সচিবদের (পিএস) জন্য দৈনিক ১০টি এবং সিনিয়র সচিব/সচিবদের একান্ত সচিবদের জন্য দৈনিক পাঁচটি করে দর্শনার্থী প্রবেশ পাস ইস্যু করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে গত বছরের দেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সচিবালয়ে দর্শনার্থী প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়। সেসময় অপরিহার্য না হলে মন্ত্রণালয় ও বিভাগগুলোতে পাস ইস্যু করার পরামর্শ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পরে গত বছরের ১৯ মার্চ সচিবালয়ে দর্শনার্থী প্রবেশে নিষিদ্ধের পাশাপাশি দর্শনার্থী পাস ইস্যু করা বন্ধ করে দেয়া হয়।

(ঢাকাটাইমস/০৮মার্চ/এসআর/জেবি)