চিত্রনায়ক শাহীন আলমের দাফন নিয়ে ঝামেলা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মার্চ ২০২১, ১১:২৮ | প্রকাশিত : ০৯ মার্চ ২০২১, ০৯:৫৪

কথা ছিল, বনানী কবরস্থানে বড় ভাইয়ের কবরের জায়গাটুকুতেই শায়িত হবেন সদ্য প্রয়াত চিত্রনায়ক শাহীন আলম। কিন্তু কবরস্থান কর্তৃপক্ষের বাধার মুখে আপাতত স্থগিত আছে অভিনেতার দাফন। কর্তৃপক্ষের বক্তব্য, শাহীন আলমের মরদেহ বনানী কবরস্থানে দাফন করতে হলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের অনুমতি নিতে হবে।

গণমাধ্যমকে এসব কথা জানান প্রয়াত শাহীন আলমের ছেলে ফাহিম আলম। বাবার মরদেহ নিয়ে বর্তমানে তিনি ও পরিবারের সদস্যরা বনানী কবরস্থানের বাইরে অপেক্ষারত। ফাহিম বলেন, ‘বাবার লাশ বনানী কবরস্থানে দাফনের জন্য নিয়ে এসেছি। এখানে আমার চাচার কবরের স্থানে বাবার মরদেহ দাফনের কথা ছিল। কিন্তু কর্তৃপক্ষ বাধা দিয়েছেন। তারা বলেছেন, মেয়রের অনুমতি নিয়ে সেখানে দাফন করতে হবে।

এদিকে শাহীন আলমের দাফনের ব্যাপারে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির একাধিক নেতার সঙ্গে যোগাযোগ করলে তারাও মরহুমের পরিবারকে কোনো ধরনের সহযোগিতা করেননি বলে অভিযোগ উঠেছে।

সোমবার রাত ১০টার দিকে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান নব্বইয়ের দশকের জনপ্রিয় চিত্রনায়ক শাহীন আলম। কিডনির সমস্যা ও ডায়াবেটিস নিয়ে সম্প্রতি তিনি এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার শরীরে জ্বরও ছিল। পরীক্ষার পর অভিনেতার করোনা পজিটিভ আসে। এরপর শারীরিক অবস্থা বেশি খারাপ হলে গত ৬ ডিসেম্বর তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

সোমবার রাতেই ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে শাহীন আলমের মৃত্যুর খবরটি প্রকাশ করেন অভিনেতা ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

এর আগে সোমবার সকালে অভিনেতার অসুস্থতার খবর জানিয়ে একটি স্ট্যাটাস দেন নব্বইয়ের দশকের আরেক জনপ্রিয় নায়ক ওমর সানী। তার স্ট্যাটাস থেকে জানা যায়, শাহীন আলমের দুটি কিডনিই বিকল ছিল। দীর্ঘদিন ধরে ডায়ালাইসিস চলছিল।

১৯৮৬ সালে এফডিসি আয়োজিত ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতায় জয়ী হয়ে চলচ্চিত্রে পথচলা শুরু করেন শাহীন আলম। তার অভিনীত প্রথম সিনেমা ‘মায়ের কান্না’ ১৯৯১ সালে মুক্তি পায়। এরপর বেশ কিছু সিনেমায় অভিনয় করে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন এই নায়ক।

তবে কয়েক বছর আগে অভিনয় ছেড়ে ব্যবসায়ে মন দেন শাহীন আলম। রাজধানীর নিউমার্কেটে তিনি একটি কাপড়ের দোকান চালাতেন।

ঢাকাটাইমস/০৮মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :